ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জীবনের প্রথম ভোট দিয়ে খুশি হোসনে আরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
জীবনের প্রথম ভোট দিয়ে খুশি হোসনে আরা প্রথম ভোট দিতে আসেন হোসনে আরা নিশাত। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সকাল সাড়ে ১০টায় চান্দগাঁও এনএমসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নারী ভোটারের ছোট্ট লাইন। বাড়ির কাজ সেরে ভোট দিতে চলে এসেছেন তারা।

নারী ভোটারের লাইনে জীবনে প্রথম ভোট দেবেন কে? এমন প্রশ্ন করতেই হাত তুললেন ২৪ বছর বয়সী হোসনে আরা নিশাত।

পেশায় গৃহিণী হোসনে আরা নিশাত ভোটার হয়েছেন কয়েক বছর আগে।

কিন্তু আগে কখনও ভোট দেননি। চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে চান্দগাঁও এনএমসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসেছেন জীবনের প্রথম ভোট দিতে।

আগ্রহ নিয়ে ভোট দিতে আসা হোসনে আরা নিশাত বাংলানিউজকে বলেন, জীবনের প্রথম ভোট দিতে এসেছি। ভোটার হয়েছি আগে কিন্তু ভোট দেওয়া হয়নি কখনও। ভালো লাগছে।

তিনি বলেন, ভোট কেন্দ্রে আসার আগে মানুষ বলছিল- কেন্দ্রে গিয়ে কী লাভ? যেও না। কিন্তু এখানে এসে দেখেছি কোনো ঝামেলা নেই। সবাই সুন্দর করে ভোট দিচ্ছে।

সকাল পৌনে ১১টার দিকে ভোট দিয়ে বের হন হোসনে আরা নিশাত।

সকাল ১০টার দিকে চান্দগাঁও এনএমসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী ও ধানের শীষ প্রতীকের প্রার্থীদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে পুলিশ সেখান থেকে তাদের সরিয়ে দেয়।

দুই প্রার্থীর সমর্থকদের হাতাহাতির মাঝখানে এক পুলিশ সদস্য আহত হন বলে জানা গেছে। তবে কোনো পুলিশ কর্মকর্তা এ বিষয়ে মুখ খুলেননি।

আহত পুলিশ কনস্টেবল হাতের বিভিন্ন অংশে ব্যথা পান।

চান্দগাঁও এনএমসি উচ্চ বিদ্যালয়ে দুইটি কেন্দ্রে পুরুষ ও নারীসহ মোট ভোটার রয়েছেন ৫ হাজার ৯১০ জন।

কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার আলী ইমাম বাংলানিউজকে বলেন, কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ভেতরে তেমন কোনো সমস্যা বা বিশৃঙ্খলা হয়নি। কেন্দ্রের বাইরে হালকা ঝামেলা হয়েছে।

চান্দগাঁও এনএমসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, হালকা বিশৃঙ্খলা হওয়ার উপক্রম হয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী বিশৃঙ্খলা নিয়ন্ত্রণ করেছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।