ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জামিন জালিয়াতি: তদন্ত প্রতিবেদন জমা পড়েনি এখনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
জামিন জালিয়াতি: তদন্ত প্রতিবেদন জমা পড়েনি এখনও প্রতীকী ছবি।

চট্টগ্রাম: বাঁশখালী আদালতে আসামি গ্রেফতার না হয়েও হাজতি উল্লেখ করে জামিন চাওয়ার ঘটনায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি এখনও জেলা ও দায়রা জজ আদালতের কাছে প্রতিবেদন জমা দেননি।  

এ ঘটনায় ৫ নভেম্বর জেলা ও দায়রা জজের কাছে নালিশ করার পর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়।

তদন্ত কমিটি ইতোমধ্যে সংশ্লিষ্ট আইনজীবী, আইনজীবীর মুন্সি, জিআরও, পেশকার ও বাদির বক্তব্য নিয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাত পর্যন্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি জেলা ও দায়রা জজের কাছে প্রতিবেদন জমা দেননি বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা এসএম মোর্শেদ।

 

হাজতে না থাকা আসামিকে হাজতি দেখিয়ে জামিনের আবেদন করার ঘটনায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল হোসেনের আদালতে নালিশ দেন মামলার বাদি। নালিশে চারজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন করা হয়। তাদের মধ্যে রয়েছেন-জিআরও এএসআই জাহাঙ্গীর হোসেন, আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ সাইফুদ্দিন ও বাদির আইনজীবী তোফায়েল বিন হোসাইন।  

বাদিপক্ষের আইনজীবী ফয়েজ উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, জেলা ও দায়রা জজ আদালতের কাছে এখনও তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়নি বলে জানতে পেরেছি। তদন্ত প্রতিবেদন দাখিল হলে জেলা ও দায়রা জজ আদালত অভিযুক্তদের ব্যাপারে ব্যবস্থা নেবেন।

ভুক্তভোগী বাদি বাংলানিউজকে জানান, এ ঘটনার প্রতিকার পেতে আমি জেলা ও দায়রা জজ এবং আইনজীবী সমিতিতে অভিযোগ দিয়েছি। আমি বার কাউন্সিলে অভিযোগ দেবো। প্রয়োজনে উচ্চ আদালতে যাবো।

আরও খবর>>

**  আসামি হাজতে নেই, তবুও হাজতি!

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।