ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশ স্বাধীন না হলে ডিসি হতে পারতাম না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
দেশ স্বাধীন না হলে ডিসি হতে পারতাম না

চট্টগ্রাম: জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়।

এ দেশ স্বাধীন না হলে আজ ডিসি হতে পারতাম না। কেরানি হিসেবে থাকতে হতো।
 

তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে বীর মুক্তিযোদ্ধাদের অবদান চির অম্লান হয়ে থাকবে। বীর মুক্তিযোদ্ধাদের কাছ থেকে সংবর্ধনা গ্রহণ করার বিষয়টি সারাজীবনের জন্য উজ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এ সম্মান সর্বোচ্চ সম্মান। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখবো।  

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ও জেলা ইউনিট কমান্ড এর উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।  

মো. ইলিয়াস হোসেন বলেন, চট্টগ্রামে কর্মকালীন বীর মুক্তিযোদ্ধাদের কষ্ট লাঘবে চেষ্টা অব্যাহত ছিল। সরকারের যে কোনো উন্নয়ন কর্মকাণ্ডে বীর মুক্তিযোদ্ধারা মহানুভবতা দিয়ে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন। যেখানেই থাকি চট্টগ্রামের সঠিক মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়নে সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় ও জামুকাকে সহায়তা করবো।  

তিনি বলেন, কোন পিস কমিটির সন্তান যাতে মুক্তিযোদ্ধাদের তালিকায় স্থান না পায় সে ব্যাপারে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সজাগ থাকতে হবে।  

চট্টগ্রামে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও নগরের চান্দগাঁওয়ের কালুরঘাট সংলগ্ন কর্ণফুলী নদীর তীরবর্তী খালি জায়গায় মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স গড়ার বিষয়ে অভিমত ব্যক্ত করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু হাসান সিদ্দিক ও সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম।  

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার মো. সাহাবউদ্দিন। জেলা প্রশাসকের সম্মাননা স্মারক পাঠ করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার আহমেদ হোসেন।  

বক্তব্য রাখেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, জেলা সংসদের সহকারী কমান্ডার মো. আবদুর রাজ্জাক, উপজেলা কমান্ডের পক্ষে মিরসরাই থানা কমান্ডার কবির আহমদ ও মহানগরীর থানা কমান্ডের পক্ষে আকবর শাহ থানার ডেপুটি কমান্ডার মো. নূর উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।