ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য হলেন মামুন চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য হলেন মামুন চৌধুরী মামুন চৌধুরী।

চট্টগ্রাম: নৌকার ফেরিওয়ালা মামুন চৌধুরী পুণরায় বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।  

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সদস্য মনোনীত করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং যুব ও ক্রীড়া বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ সহ সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গ্রীণ অ্যালায়েন্স বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক ও গ্রীণ ক্লাবের পরিচালক মামুন চৌধুরী জাতীয় রাজস্ব বোর্ডের সনদপ্রাপ্ত আয়কর পেশাজীবী ও ঢাকা ট্যাক্সেস বারের সদস্য। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহ সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি ওয়াল স্ট্রিট জার্নাল আয়োজিত ফিউচার লিডারশীপ প্রোগ্রাম ও জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশগ্রহণ করেন।

বাংলাদেশসহ ব্রুনাই, ইন্দোনেশিয়া, কাতার, সিংগাপুর, আমেরিকায় বিশ্বের সেরা কোম্পানিগুলোতে কাজ করার সুযোগ হয়েছে মামুন চৌধুরীর। চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পর সিএ ফার্ম হোদা ভাসী চৌধুরী হতে সি এ কোর্স শেষ করেন মামুন চৌধুরী। দেশের বাইরে অডিট ও কনসালটেন্সি ফার্ম ডেলয়েট-এ কাজ করেন তিনি। পাশাপাশি মাল্টিন্যাশনাল এফএমসিজি কোম্পানি, ওয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি, দেশি-বিদেশি ব্যাংক, ট্যাক্সেস অ্যান্ড ভ্যাট কোম্পানিতে কাজ করে পূর্ণ করছেন অভিজ্ঞতার ঝুলি। দ্য ইনস্টিটিউট অফ সার্টিফাইড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস (আইসিএমএ) এর সদস্যপদও পেয়েছেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন মামুন চৌধুরী। পরে দলের সভাপতির সিদ্ধান্তে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করেন। নির্বাচনে নৌকা মার্কার প্রচারে মামুন চৌধুরী চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার জেলায় বিভিন্ন সংসদীয় আসনে ব্যক্তিগত উদ্যোগে নৌকা মার্কার টি-শার্ট বিতরণ করেন। এছাড়াও যোগ দেন নির্বাচনী প্রচারণায়।  

করোনাকালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন মামুন চৌধুরী। চট্টগ্রাম বন্দর-পতেঙ্গা করোনা হাসপাতালের একজন উদ্যোক্তা হিসেবেও কাজ করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।