ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ড পৌরসভা নির্বাচন

ভোটারদের প্রশিক্ষণ দিতে ‘মক ভোটিং’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
ভোটারদের প্রশিক্ষণ দিতে ‘মক ভোটিং’ লোগো।

চট্টগ্রাম: সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনকে সামনে রেখে দিনব্যাপি মক ভোটিংয়ের আয়োজন করেছে নির্বাচন কমিশন।  

শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে এই কার্যক্রম শুরু হয়, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

সীতাকুণ্ড উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. বুলবুল আহম্মদ বাংলানিউজকে বলেন, পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই মক ভোটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। ১৭টি কেন্দ্রে এ কার্যক্রম চলছে।

সকাল থেকেই আগ্রহীরা অংশগ্রহণ করছেন। আশা করছি নির্বাচনের দিন কোনো সমস্যা হবে না।  

প্রসঙ্গত, আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সীতাকুণ্ড পৌরসভা নির্বাচন। নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৬৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন, মেয়র বদিউল আলম নৌকা প্রতীক নিয়ে এবং আবুল মনছুর ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

১ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয় এবং ১০ ডিসেম্বর ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

এদিকে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, চসিক নির্বাচন উপলক্ষে চট্টগ্রামে মজুদ রাখা ১১ হাজার ৫৭২টি ইভিএম পরীক্ষা  করে দেখছেন ঢাকা থেকে আসা ২২ সদস্যের টেকনিক্যাল দলের সদস্যরা। এ পর্যন্ত প্রায় ৭ হাজার ইভিএম পরীক্ষা করে দেখেছেন তারা। ইভিএমগুলোতে চার্জ দিয়ে ভোট গ্রহণের উপযোগী করে তোলা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।