ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আধুনিক যুগে নারীরা সাফল্যের শীর্ষে অবস্থান করবে: রেজাউল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
আধুনিক যুগে নারীরা সাফল্যের শীর্ষে অবস্থান করবে: রেজাউল

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, আমাদের সমাজ বহুদূর এগিয়েছে। নারীরা এখন আর পশ্চাৎপদ অবস্থানে নেই।

তথ্য প্রযুক্তি এবং বিজ্ঞানের এই আধুনিক যুগে নারীরা সাফল্যের শীর্ষে অবস্থান করবে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) নগরের লেডিস ক্লাব মিলনায়তনে বাঙালি নারী সংগঠনের উদ্যোগে ‘নারীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রেজাউল বলেন, ঘরে-বাইরে নারীদের সফলতা প্রশংসিত হচ্ছে। শিক্ষায়, উদ্যোক্তা হিসেবে, নানা পেশায় নারীরা আজ সবচেয়ে সফল। মেয়র নির্বাচিত হলে নারী শিক্ষা ও স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দেওয়া হবে।

শিল্পী বাসাকের উপস্থাপনায় এবং কান্তা ইসলাম মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহানগর মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিন।  

বিশেষ অতিথি ছিলেন, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নিলু নাগ, যুগ্ম সম্পাদক মালেকা চৌধুরী।

প্রধান বক্তা হাসিনা মহিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নারীদের উচ্চাসনে অধিষ্ঠিত করেছেন। বিশ্ব দরবারে আমরা তার বদৌলতে মাথা উঁচু করে দাঁডিয়েছি। নারীর শিক্ষা উপবৃত্তি, বয়স্কভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ছুটিসহ অসংখ্য সামাজিক নিরাপত্তাজনিত কর্মসূচি তিনি বাস্তবায়ন করছেন।

বিশেষ অতিথি ফরিদ মাহমুদ বলেন, সমাজে নারীদের একটি ক্ষুদ্র অংশ ইসলাম ধর্মভীরুতাকে পুঁজি করে ঘরে ঘরে বিদ্বেষ ছড়াতে তৎপর। তাদেরকে অপতৎপরতা রুখে দিতে হবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad