ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মানসম্পন্ন রেফারি হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই: নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
মানসম্পন্ন রেফারি হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই: নাছির  বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে খেলা পরিচালনায় প্রযুক্তির ব্যবহার বেড়েছে। তবে ফুটবল খেলা পরিচালনার মূল দায়িত্ব একজন রেফারির।

তিনিই  খেলার নিয়ন্ত্রক। একজন রেফারি নিজের সিদ্ধান্তে হয়ে উঠতে পারেন আলোচিত এবং সমালোচিত।
তাই মানসম্পন্ন রেফারি হিসেবে নিজেকে গড়ে তোলার ক্ষেত্রে নিয়মিত প্রশিক্ষণের বিকল্প নেই।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সম্মেলন কক্ষে চট্টগ্রাম জেলা ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের উদ্যোগে কৃতি রেফারিদের সংবর্ধনা ও নতুন রেফারি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিজের দূরদর্শী সিদ্ধান্ত ও বুদ্ধিমত্তার  ভিত্তিতে  একজন প্রান্তিক পর্যায়ের রেফারি থেকে হয়ে উঠতে পারেন আন্তর্জাতিক মানের রেফারি। সুতরাং সবকিছুর মূলে রয়েছে নিজের একাগ্রতা, পরিশ্রম আর কাজের প্রতি নিষ্ঠা।   

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কে এম এজেন্সির চেয়ারম্যান মশিউল আলম স্বপন, রূপালী আইস অ্যান্ড কোল্ড স্টোরেজের চেয়ারম্যান প্রকৌশলী মো. নুরুজ্জামান।  

চট্টগ্রাম জেলা ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সহ সভাপতি সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবুর সভাপতিত্বে ও হেলাল উদ্দিন টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি শহীদুল ইসলাম, সিজেকেএস’র সহসভাপতি লায়ন দিদারুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম জেলা ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুল হান্নান মিরন, প্রশিক্ষক তৈয়ব হাসান শামসুজ্জামান বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।