ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিবন্ধীর চিঠি পেয়ে হুইল চেয়ার নিয়ে হাজির ইউএনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
প্রতিবন্ধীর চিঠি পেয়ে হুইল চেয়ার নিয়ে হাজির ইউএনও

চট্টগ্রাম: জানে আলম। পেশায় সিএনজি চালক।

স্ত্রী, এক ছেলে আর এক মেয়ে নিয়ে ছিলেন সুখের সংসারে। হঠাৎ সড়ক দুর্ঘটনায় বদলে যায় তার জীবন।
 

দিনভর গাড়ি নিয়ে নগর থেকে গ্রামে ছুটে বেড়ানো হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকার বাসিন্দা জানে আলম হয়ে পড়েন ঘরবন্দি। গত দুই বছর স্ত্রী এবং ভাইদের সহায়তা ছাড়া বিছানা ছেড়ে ঘরের বাইরে আসতে পারেননি তিনি।

তবে একটি চিঠি বদলে দিয়েছে জানে আলমের দুই বছরের ‘রুটিন’ জীবন। উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে হুইল চেয়ার চেয়ে চিঠি দেওয়ার একদিন পর বুধবার ইউএনও নিজেই হুইল চেয়ার নিয়ে হাজির হন তার বাড়িতে। ইউএনওর দেওয়া হুইল চেয়ারে ভর দিয়ে বুধবার নিজেই ঘরের বাইরে আসেন জানে আলম।  

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন বাংলানিউজকে বলেন, সোমবার একজন প্রতিবন্ধী হুইল চেয়ার চেয়ে একটি চিঠি পাঠান। চিঠি পেয়ে আমরা তার খোঁজ-খবর নিই। শারিরীক অক্ষমতার কারণে বুধবার তাকে একটি হুইল চেয়ার উপহার দেওয়া হয়।

তিনি বলেন, দুর্ঘটনায় আহত হওয়ার পরে অচল হয়ে পড়েন জানে আলম। স্ত্রী, ভাইদের সহায়তায় চলতেন তিনি। আর্থিক দৈন্যদশার কারণে হুইল চেয়ার কিনতে পারেননি। কয়েকদিন আগে এক প্রতিবেশীর পরামর্শে আমাদের কাছে হুইল চেয়ার চেয়ে চিঠি পাঠান। আমরা তার চাওয়া পূরণ করেছি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa