ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
সাদার্ন ইউনিভার্সিটিতে বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির তৃতীয় আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান প্রকৌশলী আশুতোষ নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মহিউদ্দিন চৌধুরী।

উপস্থিত ছিলেন প্রতিযোগিতার সমন্বয়ক ও সহকারী অধ্যাপক ড.তাসনিমা জান্নাত, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ বিচারক ও মডারেটররা।

প্রতিযোগিতায় বিজয়ী ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

এছাড়াও রানার্স আপ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ, সেরা বক্তা ইংরেজি বিভাগের উষা বিনতে হোসাইন এবং স্পেশাল মেনশন অ্যাওয়ার্ড অর্জনকারী ফার্মেসি বিভাগের অর্ণেক শাওনকে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, প্রতিযোগিতায় জয়-পরাজয়ের বিষয়টি মুখ্য নয় বরং অংশগ্রহণ করে কিছু শিখাটাই বড় প্রাপ্তি। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে শিক্ষার্থীদের আরও বেশি সম্পৃক্তকরণে শিক্ষকদের উদ্যোগী হওয়ার অনুরোধ করছি।

উপ-উপাচার্য অধ্যাপক মহিউদ্দিন চৌধুরী বলেন, করোনা মহামারির কারণে আমরা একে অপরের কাছ থেকে অনেক দূরে ছিলাম। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আবার সবার সঙ্গে যোগাযোগের একটা উপলক্ষ তৈরি হলো। বিজয়ী ও রানার্স আপ উভয় দলকে অভিনন্দন।

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি (এসইউবিডিএস) আয়োজিত দুই মাসব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১২টি দল। পয়েন্টভিত্তিক প্রতিযোগিতায় এগিয়ে থাকা দলগুলো দ্বিতীয় রাউন্ড, সেমি-ফাইনাল ও ফাইনালে মুখোমুখি হয়। গত ১১ জুন এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছিল এবং ২১ আগস্ট চূড়ান্ত পর্ব সম্পন্ন হয়।

সভাপতির বক্তব্যে অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথ সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।