ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়া অস্ত্রের মহড়া, চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে গুলিবর্ষণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
সাতকানিয়া অস্ত্রের মহড়া, চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে গুলিবর্ষণ ...

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলায় কাঞ্চনা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মঈন উদ্দীন হাসানের বাড়িতে হামলা, ভাংচুর ও গুলিবর্ষণের অভিযোগ উঠেছে।  

রোববার ( ১৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী মঈন উদ্দীন হাসান নিজেই এ অভিযোগ করেন।

মঈন উদ্দীন হাসান জানান, গত ১৩ জানুয়ারি রাত পৌনে ১২টার দিকে বাড়িতে হামলা, ভাংচুর ও গুলিবর্ষণ করা হয়। এমনকি সিসিটিভির সংযোগ বিচ্ছিন্ন করে দেয় তারা, যাতে কোনো রেকর্ড না থাকে। এ সময় আমার মাসহ ঘরে থাকা সবাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হুমকি দেয়।  

তিনি আরও অভিযোগ করেন, গতকাল শনিবার (১৫ জানুয়ারি) মনোনয়ন বাছাইয়ের শেষ দিনে উপজেলায় বেলা পৌনে ১১টার দিকে কৃষি অফিসের সামনে আমার ওপর অতির্কিত হামলা চালায়। চেয়্যারম্যান প্রার্থী রমজান আলী নেতৃত্বে তার তিন ছেলে, শালা ও ভাগিনাসহ ২০-৩০ জন দেশীয় অস্ত্র নিয়ে এ সন্ত্রাসী হামলা চালায়।  

এ চেয়ারম্যান প্রার্থী বলেন, আমার প্রস্তাবকারীকে বিভিন্ন প্রকার ভয়-ভীতি দেখিয়ে জোরপূর্বক তার ব্যবসাপ্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে যায় এবং মামলার ভয় দেখিয়ে আমার বিরুদ্ধে স্বীকারোক্তি নেওয়ার চেষ্টা করে। নির্বাচন থেকে সরে না দাঁড়ালে আবারও আমার ওপর, আমার পরিবারের সদস্যদের ওপর, প্রস্তাবকারী এবং কর্মী সমর্থকদের ওপর হামলা হবে বলে হুঁশিয়ারি দেয়।

এ ঘটনায় রিটার্নিং অফিসারের কাছে ও থানায় তিনি অভিযোগ করেছেন বলে জানান তিনি।  

অভিযোগের বিষয়ে আরেক প্রার্থীর রমজান আলী বাংলানিউজকে বলেন, গুলিবর্ষণ করতে তিনি কাউকে দেখছেন? আমার বিরুদ্ধে অভিযোগ করলে আমার কিছু করার নেই। আমিও তার বিরুদ্ধে অভিযোগ করতে পারি।

মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন মঈন উদ্দীনের ওপর হামলার বিষয়ে তিনি অবগত কিনা জানতে চাইলে তিনি বলেন, কৃষি অফিসের সামনে মানুষজন দৌড়াদৌড়ি করেছে শুনছি, কিন্তু আমার চোখে পড়েনি।  

এ বিষয়ে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বাংলানিউজকে বলেন, কৃষি অফিসের সামনে একটি ঘটনা নিয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছিল গতকাল শনিবার (১৫ জানুয়ারি) রাতে। আমরা তদন্ত করে দেখছি। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa