ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ হবে বারিক বিল্ডিং থেকে বিমানবন্দর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ হবে বারিক বিল্ডিং থেকে বিমানবন্দর বক্তব্য দেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম: নগরের অত্যন্ত গুরুত্বপূর্ণ বারিক বিল্ডিং থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কের নাম ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ নামকরণের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।  
রোববার (৩০ জানুয়ারি) আন্দরকিল্লার কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে চসিকের ষষ্ঠ পরিষদের ১২তম সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার প্রথম ঘোষণা পাঠ করা জননেতা এমএ হান্নানের কবরটিতে তার কীর্তিগাথা সম্বলিত নামফলক স্থাপন ও বিভিন্ন ক্ষেত্রে চট্টগ্রামের যেসব বরণীয় মহান ব্যক্তি অবদান রেখেছেন তাদের স্মৃতি অম্লান রাখার জন্য তাদের কৃতিত্বের বিবরণ সম্বলিত স্মৃতিফলক স্থাপনের ঘোষণা দেন মেয়র।  

মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আন্তরিকতা দেখিয়েছেন তার তুলনা নেই।

বিশেষ করে সম্প্রতি একনেক সভায় কোনো রূপ ম্যাচিং ফান্ড ছাড়াই ২ হাজার ৪৯১ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। আমরা কৃতজ্ঞ।  

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সঞ্চালনায় প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর ও বিভাগীয় প্রধানরা সভায় বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।