ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় ইউপি নির্বাচন: ১০ কেন্দ্র ছাড়া সবকটিই ঝুঁকিপূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
সাতকানিয়ায় ইউপি নির্বাচন: ১০ কেন্দ্র ছাড়া সবকটিই ঝুঁকিপূর্ণ

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৩৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচনের দিন এসব কেন্দ্রে মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ।

এছাড়া টহলে থাকবে বিজিবি ও র‌্যাব সদস্যরা। সোমবার (৭ ফেব্রুয়ারি) নির্বাচনকে ঘিরে এরই মধ্যে সকল প্রস্তুতি সেরেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
 

ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ সবগুলো কেন্দ্রে প্রায় ১৪শ আইনশৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছেন সাতাকনিয়া সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শিবলী নোমান। তিনি বাংলানিউজকে বলেন, নির্বাচনে ১৪৫টি কেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ, ৮৮টি গুরুত্বপূর্ণ এবং ১০টিকে সাধারণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। নির্বাচনের দিন পুলিশের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব এবং এক প্লাটুন ব্যাটালিয়ন আনসার মাঠে থাকবেন।

গত ২৯ ডিসেম্বর সপ্তম ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন। ২৩ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়ার পর প্রচারণা শুরু হলে এরই মধ্যে বিভিন্ন ইউনিয়ন পরিষদে সহিংসতার ঘটনা ঘটে। উপজেলার খাগরিয়া, আমিলাইশ, সোনাকানিয়া, ধর্মপুর ইউনিয়নে দুই পক্ষের সংঘর্ষে শতাধিক আহত ও ১ জনের প্রাণহানির ঘটনা ঘটে।   
 
নির্বাচনে ৪ ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন না হলেও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৪৫ কেন্দ্রে ৬৭১টি বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।  

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, ১৬ ইউনিয়ন পরিষদে বেশ কিছু গুরুত্বপূর্ণ রয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বচানী প্রচারণাকে ঘিরে একজনের প্রাণহানিসহ সংহিসতার খবর পাওয়া গেছে। আজ (শনিবার) প্রচারণা শেষ দিন ছিল। যেহেতু বেশিরভাগই গুরুত্বপূর্ণ এলাকা তাই আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। আশা করছি ভোটগ্রহণের দিন কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটবে না।  

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এমআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।