ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনাকালে স্বাস্থ্যসেবা: ভাতা পাবেন চট্টগ্রামের আরও ২০৪ চিকিৎসক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
করোনাকালে স্বাস্থ্যসেবা: ভাতা পাবেন চট্টগ্রামের আরও ২০৪ চিকিৎসক ...

চট্টগ্রাম: করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা সেবায় নিয়োজিত আরও দুই হাজার ৬২০ জন চিকিৎসক কর্মকর্তা ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের এককালীন বিশেষ ভাতা প্রদান করবে স্বাস্থ্য অধিদফতর। এর মধ্যে আছেন চট্টগ্রামের ২০৪ জন চিকিৎসক।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলামের স্বাক্ষরে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিবের কাছে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ‘উপর্যুক্ত বিষয়ে করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসাসেবায় নিয়োজিত বাদ পড়া স্বাস্থ্যকর্মীদের এককালীন বিশেষ সম্মানি প্রসঙ্গে স্বাস্থ্য অধিদফতরাধীন কয়েকটি প্রতিষ্ঠান হতে তালিকা পাওয়া গেছে। ’ 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের কোভিড ওয়ার্ডে কর্মরত থেকেও বাদ পড়া ২০৪ জন চিকিৎসকের জন্য বিশেষ ভাতার আবেদন জানিয়ে গত বছরের ৩ আগস্ট স্বাস্থ্য অধিদফতরে চিঠি দেওয়া হয়।

চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০২১ সালের জুন মাসে হাসপাতালের করোনাযোদ্ধা ৩১৮ জন চিকিৎসক ও ৪৮ জন স্বাস্থ্যকর্মীকে ২ কোটি ৮২ লাখ ৮৮ হাজার ৩১০ টাকা সম্মানি দেওয়া হয়। এই তালিকা থেকে বাদ পড়েছিলেন ২০৪ জন চিকিৎসক।

এর আগে চিকিৎসাসেবা দিতে গিয়ে এবং করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে দায়িত্বপালনকালে কেউ আক্রান্ত হলে পদমর্যাদা অনুযায়ী ৫-১০ লাখ টাকা এবং মারা গেলে ২৫-৫০ লাখ টাকার স্বাস্থ্যবীমা দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

একইসঙ্গে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, মাঠ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্যান্য কর্মচারীদের বিশেষ ইন্স্যুরেন্স সুবিধা দেওয়ার ঘোষণাও দেন তিনি। এরই ধারাবাহিকতায় এই চিকিৎসকরা বিশেষ ভাতা পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।