ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে বিস্ফোরণ: দীর্ঘমেয়াদি চোখের সমস্যায় ভুগবেন রোগীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জুন ৯, ২০২২
সীতাকুণ্ডে বিস্ফোরণ: দীর্ঘমেয়াদি চোখের সমস্যায় ভুগবেন রোগীরা ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় আহত বেশিরভাগ রোগীই দীর্ঘমেয়াদি চোখের সমস্যায় ভুগবেন বলে জানিয়েছেন চক্ষুরোগ বিশেষজ্ঞ ও স্বাধীনতা চিকিৎসা পরিষদের মহাসচিব ডা. এম এ আজিজ।

বৃহস্পতিবার (৯ জুন) সকাল সাড়ে ১০টার দিকে চমেক হাসপাতাল পরিচালকের সম্মেলনে কক্ষে  সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, সীতাকুণ্ডে বিস্ফোরণে আহত ঢাকা ও চট্টগ্রামে চিকিৎসাধীন ৬৩ জন রোগীকে দেখেছি। দেখে মনে হলো, প্রাথমিক অবস্থায় সেরে উঠলেও বেশিরভাগ রোগীই চোখের দীর্ঘমেয়াদি সমস্যায় ভুগবেন।

তাদের অবশ্যই নিয়মিত চেকআপের মধ্যে থাকতে হবে।

স্বাচিপ মহাসচিব বলেন, এতবড় মানবিক বিপর্যয়ের পরও একটি মহল এটিকে বিতর্কিত করে হত্যাকাণ্ড বলতে চাচ্ছে।  কিছু ভুল ও সমন্বয়হীনতা অবশ্যই আছে, সমালোচনাও হবে। তবে সমালোচনা এমনভাবে করা উচিত না, যাতে সমাজের ক্ষতি হয়।

এসময় চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, এ মুহুর্তে হাসপাতালে ৯৫ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে চমেক হাসপাতালের আইসিইউতে থাকা একজনকে অর্থোপেডিক ওয়ার্ডে নেওয়া হয়েছে। তার অবস্থা আগের চেয়ে ভালো। এছাড়া পার্ক ভিউ হাসপাতালে ভর্তি থাকা একজনের অবস্থা এখনও সংকটাপন্ন এবং জেনারেল হাসপাতালে থাকা রোগীটির অবস্থা স্থিতিশীল।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।