ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ পরাণ বেকারিকে লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
শাহ পরাণ বেকারিকে লাখ টাকা জরিমানা চসিকের অভিযান।

চট্টগ্রাম: নগরের সরাইপাড়ায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারি পণ্য উৎপাদন ও বাজারজাত করাসহ কর্মীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় শাহ পরাণ বেকারির মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

সোমবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এ অভিযানে নেতৃত্ব দেন।

অভিযানে কাজীর দেউড়ি, নূর আহমদ সড়ক, এসএস খালেদ সড়ক ও জামালখান সড়কের উভয় পাশের ফুটপাত, নালা ও রাস্তার অংশ দখল করে দোকান বর্ধিত করা এবং মালামাল ও নির্মাণসামগ্রী রেখে পথচারী ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় দেয়াল, দোকানের বর্ধিত অংশ, স্থাপনা, স্ল্যাব উচ্ছেদ করা হয়। এ ছাড়া কাজীর দেউড়ি এসএস খালেদ সড়কের ফুটপাত দখল করে দেয়াল নির্মাণ করে পথচারীদের চলাচলে বাধার দায়ে একজনের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।  

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে বহদ্দারহাট থেকে সিঅ্যান্ডবি মোড় পর্যন্ত আরকান সড়কে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করায় প্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণসামগ্রী উচ্ছেদ পূর্বক ৯ জনকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়ের করা মোকদ্দমায় ১ জনকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা সহায়তা করেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।