ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ভোক্তা অধিকারের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ভোক্তা অধিকারের জরিমানা

চট্টগ্রাম: ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রয়ের অপরাধে ৬ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া নির্ধাতির মূল্যেরে চেয়ে বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি করায় আরও ৩ প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি।

 

বোরবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নগরের ষোলশহর ও চান্দগাঁও এলাকার অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রামের সহকারী পরিচালক আনিছুর রহমান বাংলানিউজকে বলেন, এছাড়া চাঁন্দগাও এলাকার আইডিয়াল ফার্মেসি নামে একটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রির অভিযোগে ৬ হাজার টাকার জরিমানা করা হয়।

একই এলাকার দোলন ষ্টোর নামে একটি দোকানকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অভিযোগে ১ হাজার  টাকা জরিমানা করা হয়।  এছাড়া বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি করার অপরাধে তিনি প্রতিষ্ঠানকে ২৩ হাজারটাকা জরিমানা করা হয়েছে।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার বাংলানিউজকে বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে নগরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়েছে। এতে পাঁচটি প্রতিষ্ঠানে বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। ফলে তাদের জরিমানা করা হয়। এসময় ভবিষ্যতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।