ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অসাম্প্রদায়িক বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হতে দেয়া যাবে না: আ জ ম নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
অসাম্প্রদায়িক বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হতে দেয়া যাবে না: আ জ ম নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, সকল ধর্মের সম্মিলিত সহযোগে বাংলাদেশ অর্জিত হয়েছে। বাংলাদেশ প্রতিষ্ঠার ভিত্তি হচ্ছে অসাম্প্রদায়িক চেতনা।

এই চেতনাকে আমরা কিছুতেই হরণ করতে দেব না। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় সংকল্পবদ্ধ।

রোববার (১৮ সেপ্টেম্বর)  বিকেলে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের সঙ্গে মহানগর পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময় সভায়  এসব কথা বলেন।  

তিনি বলেন, চারিদিকে নানা ধরণের সামাজিক অস্থিরতার অপচেষ্টা হচ্ছে এই অপচেষ্টাগুলো কারা করছে তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে। আমি আশাকরি বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গোৎসব শান্তি ও সম্প্রীতিময় পরিবেশে অনুষ্ঠিত হবে।  

আ জ ম নাছির উদ্দীন বলেন, বাঙালিদের জন্ম অসাম্প্রদায়িক চেতনায়। এই দেশে ধর্ম যার যার উৎসব সবার। তবে দুঃখজনক ব্যাপার এমন কিছু ঘটনা ঘটে যাতে সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে অসন্তোষের জন্ম হয়। এই অবাঞ্চিত ঘটনাগুলো যারা ঘটায় তারা বাংলাদেশ চায় না। আগামী নির্বাচনকে সামনে রেখে এমন কিছু ঘটনা যদি ঘটে তাহলে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে এ সকল অশুভ শক্তিকে সমূলে উৎখাত করতে হবে।  

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি  নঈম উদ্দীন চৌধুরী,  খোরশেদ আলম সুজন, সম্পাদক মন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, পুজা উদযাপন পরিষদ মহানগরের সভাপতি লায়ন আশিষ কুমার ভট্টাচার্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, সাবেক সভাপতি বিমল কান্তি দে, অ্যাডভোকেট অরবিন্দু পাল অরুপ, অ্যাডভোকেট চন্দন তালুকদার, সাধন ধর, সহ সভাপতি অর্পন ব্যানার্জী, রানা বিশ্বাস, সুমন দেবনাথ, প্রদীপ শীল, বিপ্লব কুমার চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব সেন, সজল দত্ত, মিথুন মল্লিক ও ১৫টি থানার পূজা উদযাপন  কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক।  

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ