ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষকেরা সমৃদ্ধ জাতি গঠনের পথিকৃৎ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
শিক্ষকেরা সমৃদ্ধ জাতি গঠনের পথিকৃৎ  ...

চট্টগ্রাম: একজন শিক্ষক মেধা, শ্রম ও প্রজ্ঞার মাধ্যমে ছাত্রদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তোলেন। এই ছাত্ররা শিক্ষাজীবন শেষে দেশগঠনে নিজেকে আত্মনিয়োগ করে।

শিক্ষকদের অনুপ্রেরণা তাদের চলার পথের সাহস ও শক্তি। তাই একটি সমৃদ্ধ জাতি গঠনের মূল পথিকৃৎ শিক্ষকেরা।

বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় আন্দরকিল্লায় বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম অঞ্চলের কার্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম অঞ্চল কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের উপসচিব মোহাম্মদ বেলাল হোসেন এ অভিমত ব্যক্ত করেন।

তিনি বলেন, বাংলাদেশের মুক্তিসংগ্রামে শিক্ষকেরা জীবন উৎসর্গ করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর সামরিক ও
সেনা সরকার শিক্ষকদের মূল্যায়ন করেনি। কিন্তু জাতির পিতার কন্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শিক্ষকদের কল্যাণে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

চট্টগ্রাম অঞ্চলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী লকিতুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন চট্টগ্রাম অঞ্চলের যুগ্ম সম্পাদক শিমুল মহাজন, সাংগঠনিক সম্পাদক সঞ্জীব কুসুম চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক প্রদীপ কানুনগো, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক ওসমান গনি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ৫ অক্টোবর, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa