ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

চমকে ভরা মমতা! চালালেন লঞ্চ, গ্রামে বসে খেলেন মাছ-ভাত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
চমকে ভরা মমতা! চালালেন লঞ্চ, গ্রামে বসে খেলেন মাছ-ভাত

কলকাতা: তিনদিনের সফরে সুন্দরবনে গেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিই রাজ্যের প্রশাসনিক প্রধান।

গোটা রাজ্যের চাকা কোনদিকে ঘুরবে, সেই স্টিয়ারিং তাঁর হাতেই থাকে।  

বুধবার (৩০ নভেম্বর) এক অন্য মমতাকে দেখল রাজ্যবাসী। সফরের দ্বিতীয় দিনে নদীপথে, ইছামতীর বুকে বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করার সময় লঞ্চ চালাতে দেখা গেল মমতাকে।

রাজনীতিতে মমতার আত্মবিশ্বাসের কোনো ঘাটতি যেমন হয়নি, এদিন ঠিক তেমনই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে লঞ্চের স্টিয়ারিং হাতে তুলে নেন মুখ্যমন্ত্রী। পশ্চিমবঙ্গের মতন এদিন যেন লঞ্চকেও দিশা দেখাতে গেল মুখ্যমন্ত্রী। নদীমাতৃক সুন্দরবনে পর্যটনের সম্ভাবনা খতিয়ে দেখতেই মমতার এই লঞ্চ সফর।

আগামী বছর পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট। তার আগে প্রায় প্রতিদিন জেলা সফর করছেন মমতা। ঘুরছেন বিভিন্ন গ্রামে। গ্রাম ঘুরে জেলাবাসীর কথা শুনছেন তিনি। করছেন নানান চমক। কোনো কাজ ছোট নয় তা বোঝাতে সম্প্রতি ঝাড়গ্রামে গিয়ে প্রকাশ্যে এক দোকানে চপ ভেজেছেন, করছেন বিক্রি। সুন্দরবন সফরও তার ব্যতিক্রম নয়। ইছামতীর বুকে লঞ্চে করে ঘুরলেন এবং চালালেন লঞ্চ।

এমন কি সুন্দরবনের প্রত্যন্ত এলাকার সুরক্ষাসহ গুরুত্বপূর্ণ নানা বিষয় খতিয়ে দেখার পাশাপাশি হঠাৎ এক গ্রামবাসীর বাড়িতে বসেই সারলেন মধ্যাহ্নভোজ। তার এই আবদারে হতচকিত গ্রামবাসী। এদিন দুপুরে হাসনাবাদের একটি গ্রামে গিয়ে স্থানীয় এক পরিবারের বাসায় বসে ট্যাংরা মাছের ঝোল দিয়ে ভাত খান। তবে পশ্চিমবঙ্গের রাজনীতিতে শাসক-বিরোধী বহু নেতাকেই দেখা গেছে প্রান্তিক মানুষের বাসায় ভোজন করতে। ব্যতিক্রম ছিলেন মমতা। কিন্তু পঞ্চায়েত ভোটের আগে তার এই সফরকালে 'আমি তোমাদেরই লোক'  এমনই বার্তা দিতে এই চমক বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa