ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

খুলনা থেকে কলকাতাগামী বন্ধন এক্সপ্রেসে আগুন আতঙ্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, মে ২৯, ২০২৩
খুলনা থেকে কলকাতাগামী বন্ধন এক্সপ্রেসে আগুন আতঙ্ক

কলকাতা: ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল বাংলাদেশ-ভারতে চলাচল করা বন্ধন এক্সপ্রেস। ট্রেনের নিচ থেকে হঠাৎ করে ধোঁয়া বের হতে থাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

বেশ কিছুক্ষণের জন্য পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার হাবরা স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেনটি। পরে পরীক্ষা শেষে ফের কলকাতার উদ্দেশে রওনা দেয় খুলনা থেকে আসা বন্ধন এক্সপ্রেস।

রেলসূত্র জানিয়েছে, ট্রেনের ব্রেক থেকে আগুন লেগে যায়। পরে কর্মীদের তৎপরতায় রক্ষা পান যাত্রীরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রোববার (২৮ মে) বিকেলে খুলনা থেকে কলকাতার উদ্দেশে রওনা দেয় বন্ধন এক্সপ্রেস। হাবরা প্ল্যাটফর্ম আসতেই দেখা যায়, ট্রেনের পেছনের কামরার চাকা থেকে ধোঁয়া বের হচ্ছে। আগুনের ফুলকিও বের হতে দেখা গেছে। বিষয়টি নজরে পড়তেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। আতঙ্ক ছড়িয়ে পড়ে স্টেশনের যাত্রীদের মধ্যেও।

হাবরা প্ল্যাটফর্মে কর্মীরা ট্রেনের আগুন নেভানোর কাজ শুরু করেন। প্রাথমিকভাবে ধারণা করা হয়, চাকার ব্রেক থেকেই আগুন লেগেছে।

পূর্ব রেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা কৌশিক মিত্র বলেন, ট্রেনটির পেছনের দিকে ব্রেক বাইন্ডিং হয়েছিল। তারপর রেলকর্মীরা ট্রেনটির ব্রেক মেরামতি করেন এবং বিকেল ৫টা ৫০ মিনিট নাগাদ আবার যাত্রা শুরু করে।

১০ মিনিট দাঁড়িয়ে থাকলেও নির্দিষ্ট সময়েই ট্রেনটি কলকাতা স্টেশনে পৌঁছায়। এ ঘটনায় ট্রেনের যাত্রীদের হতাহতের কোনো খবর নেই বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, ২৯ মে, ২০২৩
ভিএস/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।