ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ডিসেম্বরের মধ্যে আগরতলা-আখাউড়া রুটে চলবে ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
ডিসেম্বরের মধ্যে আগরতলা-আখাউড়া রুটে চলবে ট্রেন

আগরতলা (ত্রিপুরা): আগরতলা-আখাউড়া রেল পথের নির্মাণ কাজ আগামী অক্টোবর মাসের মধ্যে শেষ হবে। আগামী ডিসেম্বর মাসের মধ্যে এ পথ দিয়ে উভয় দেশে ট্রেন চলাচল করবে।

বৃহস্পতিবার (০৩ অগাস্ট) বিকেলে আগরতলার মহাকরনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সম্প্রতি এই রেলপথের নির্মাণ কাজ খতিয়ে দেখতে আগরতলায় এসেছিলেন ভারতের উত্তর-পূর্বাঞ্চল সীমান্ত রেলের জেনারেল ম্যানেজারের নেতৃত্বে এক প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলটি রেলপথের নির্মাণ কাজ পরিদর্শন শেষে মন্ত্রীর সঙ্গে বৈঠক করে একথা নিশ্চিত করেছেন। সব মিলিয়ে উভয় দেশের মানুষের দীর্ঘ দিনের প্রত্যাশা খুব দ্রুত পূরণ হবে এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাণিজ্যের জন্য নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে বাংলাদেশের চট্টগ্রাম বিমানবন্দরের মধ্যে সরাসরি ভ্রমণ পরিষেবা চালু করার জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে চার হাজার ৫০০ রুপি।

তিনি বলেন, কোনো বিমানবন্দরকে আন্তর্জাতিক বন্দর হিসেবে ঘোষণা করার জন্য ভারত সরকারের অর্থ মন্ত্রণালয়ের থেকে কাস্টমস চালুর অনুমতি নিতে হয়, যা ইতোমধ্যে পাওয়া গেছে। পাশাপাশি ভারত সরকারের গৃহায়ণ মন্ত্রণালয়ের থেকে ইমেগ্রেশনের জন্য অনুমোদনও নিতে হয়। এই অনুমোদনও হয়ে গেছে।

তিনি আরও বলেন, এখন ত্রিপুরা পুলিশ থেকে নিরাপত্তা কর্মী দেওয়া হলে খুব দ্রুত কার্যক্রম শুরু করা সম্ভব হবে। রাজ্য সরকার নিরাপত্তা কর্মী দিতে রাজি হয়েছে। তাই খুব দ্রুত এই রুটে চলাচল শুরু হচ্ছে বলে আশা ব্যক্ত করেন এই মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এসসিএন/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।