ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

অনলাইনে পাওয়া যাবে আসল কাশ্মীরি শাল, পণ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫
অনলাইনে পাওয়া যাবে আসল কাশ্মীরি শাল, পণ্য

কলকাতা: এবার অনলাইনেই কিনে ফেলতে পারবেন কাশ্মীরি শাল থেকে শুরু করে কাশ্মীরে তৈরি সব ধরনের পোশাক। মাউসের একটি ক্লিকেই সামনে হাজির হবে কাশ্মীরের শিল্পীদের হাতের তৈরি শিল্পকর্মের পসরা।



কাশ্মীরের শাল, শালোয়ার-কামিজ-কুর্তা আর বিভিন্ন শিল্পকর্ম নিয়ে এই ধরেনের অনলাইন বিপণি এটাই প্রথম। এই অনলাইন বিপণি শুরু করতে চলেছে কলকাতা তথা পশ্চিমবঙ্গের সবচেয়ে প্রাচীন এবং ঐতিহ্যবাহী দোকান ‘পমপোশ কাশ্মীরী শাল এমপোরিয়াম’।

এপ্রিলের মধ্যে এই পরিষেবা চালু করতে চলেছে কলকাতার নিউমার্কেটের ‘পমপোশ কাশ্মীরী শাল এমপোরিয়াম’। এই অনলাইন বিপণির মাধ্যমে সারা বিশ্ব থেকে একটি মাত্র ক্লিক করলেই দেখা যাবে কাশ্মীরে তৈরি শাল, নানা ধরনের পোশাক থেকে শুরু করে হস্ত শিল্পের নানা সামগ্রী।

প্রতিটি দেশের মুদ্রায় দাম নির্ণয় করা সুযোগ থাকবে এই অনলাইন সাইটে।

‘পমপোশ কাশ্মীরী শাল এমপোরিয়াম’-এর অন্যতম কর্ণধার সাজাদ পমপোশ বাংলানিউজকে এই কথা জানান। এই নতুন পরিকল্পনার কারণ উল্লেখ করে তিনি বলেন শুধু ভারতেই নয় পৃথিবীর বহু দেশের ক্রেতারা নিয়মিত তাদের পণ্য নিচ্ছেন এবং যোগযোগ করছেন। তাদের সুবিধার জন্য এই নতুন ব্যবস্থা চালু করা হচ্ছে।

‘গেটওয়ে’ নামক বিখ্যাত আন্তর্জাতিক সংস্থার সাহায্যে ভারতের বাইরে সুবিধা পৌঁছে দেওয়া হবে।

প্রাথমিক ভাবে কলকাতায় চালু হবে ‘ক্যাশ অন ডেলিভারি’ পদ্ধতি। তবে খুব দ্রুত তা ছড়িয়ে যাবে ভারতের প্রতিটি রাজ্যে, জানালেন সাজাদ পমপোশ।

‘পমপোশ কাশ্মীরী শাল এমপোরিয়াম’-এর অন্যতম এই কর্ণধার আরও জানালেন খুব দ্রুত তারা বাংলাদেশেও কলকাতার মত একই সুবিধা চালু করবেন।

তার বিশ্বাস এর ফলে শুধু দেশের এবং বিদেশি ক্রেতাদের সুবিধা হবে তাই নয় কাশ্মীরের শিল্পীদের কাজ ছড়িয়ে পড়বে গোটা বিশ্বে।

বিশদ জানতে যোগাযোগ করতে পারেন [email protected] -এই ঠিকানায় অথবা সরাসরি কথা বলতে পারেন +৯১ ৯৯০৩৩৫৭৮৬ নম্বরে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।