ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ডেঙ্গু নিয়ে পশ্চিমবঙ্গে চূড়ান্ত সতর্কতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
ডেঙ্গু নিয়ে পশ্চিমবঙ্গে চূড়ান্ত সতর্কতা

কলকাতা: শ্রাবণ মাস শেষ। ভাদ্র মাসের শুরুতেও ডেঙ্গু জ্বরে একের পর এক আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা সামনে আসায় চিন্তিত পশ্চিমবঙ্গ সরকার।

বেসরকারি সূত্রে জানা যায়, ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে প্রায় আড়াই হাজার মানুষ ডেঙ্গু সন্দেহে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। সরকারের তরফে ডেঙ্গু প্রতিরোধে সব ধরনের সহযোগিতা করতে পুরসভাগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

ডেঙ্গু নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা ও তার আশেপাশের পুরসভাগুলো। বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস এবং অন্যান্য জায়গায় অভিযান চালিয়ে ডেঙ্গুর লার্ভা আছে কি-না পরীক্ষা করা হচ্ছে।

কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকাগুলোতে ডেঙ্গু নিয়ে প্রচার চালানো হচ্ছে। যদিও এরই মধ্যে বিচ্ছিন্নভাবে কলকাতা, হাওড়াসহ বিভিন্ন জেলা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর খবর আসছে।

বৃষ্টি হতে থাকায় কলকাতার বিভিন্ন প্রান্তের জমা পানি এ সমস্যাকে আরও বাড়াতে পারে বলে মনে করছেন নাগরিকরা। কলকাতা পুরসভার মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষ জানিয়েছেন, একদিকে যেমন ডেঙ্গু নিয়ে প্রচার করা হবে অন্যদিকে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে দেখা হবে সরকারি নিয়ম সঠিকভাবে মানা হচ্ছে কিনা।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।