ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

দীপাকে খেলরত্ন পুরস্কার, শুভেচ্ছা ত্রিপুরা মুখ্যমন্ত্রীর

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
দীপাকে খেলরত্ন পুরস্কার, শুভেচ্ছা ত্রিপুরা মুখ্যমন্ত্রীর

আগরতলা: অলিম্পিকে জিমন্যাস্টিকস ইভেন্টে অংশ নেওয়া ভারতের প্রথম মহিলা জিমন্যাস্ট ত্রিপুরা রাজ্যের মেয়ে দীপা কর্মকারকে ক্রীড়া ক্ষেত্রে ভারতের সর্বোচ্চ সম্মান রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার ও দীপার কোচ বিশ্বেশ্বর নন্দীকে দ্রোণাচার্য্য পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

ভারত সরকারের এই সিদ্ধান্তের জন্য তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার।

এক শুভেচ্ছা বার্তায় মুখ্যমন্ত্রী বলেন, এটা প্রত্যাশিত ছিলো। যোগ্যতার নিরিখে এই দুইজনকে যথার্থ সম্মানে ভূষিত করা হলো। ত্রিপুরার জন্য এই পুরস্কারের সংবাদ নিঃসন্দেহে আনন্দ ও গৌরবের। রাজ্যের নবীন ও আগামী প্রজন্মের ক্রীড়াবিদদের খেলাধুলার অঙ্গনে সাফল্য লাভের ক্ষেত্রেও উৎসাহিত করবে এই পুরস্কার।

রিও অলিম্পিকে জিমন্যাস্টিকস ইভেন্টে দীপার অসাধারণ প্যারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে মঙ্গলবার (২৩ আগস্ট) ত্রিপুরা রাজ্যের সব শিক্ষাঙ্গনে ছুটি ঘোষণা করেছে ত্রিপুরা সরকারের শিক্ষা দফতর।

রিও থেকে দিল্লি হয়ে সোমবার (২২ আগস্ট) আগরতলায় ফিরে আসেন দীপা ও তার কোচ বিশ্বেশ্বর নন্দী। বাড়ি ফেরার পর থেকে শুভেচ্ছা ও অভিনন্দনের জোয়ারে ভাসছেন দু’জনে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
এসএনএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।