ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশ হয়ে ত্রিপুরায় রেশনের চাল

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
বাংলাদেশ হয়ে ত্রিপুরায় রেশনের চাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশ হয়ে ত্রিপুরা রাজ্যে পৌঁছালো রেশনের চাল। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বন্দর থেকে বাংলাদেশের বেসরকারি পরিবহন সংস্থার মাধ্যমে চাল সড়ক পথে আগরতলায় গিয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) আখাউড়া সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে চালবোঝাই ট্রাক আগরতলায় প্রবেশ করে।

পশ্চিমবঙ্গের বজবজ বন্দর থেকে চালবোঝাই জাহাজ বাংলাদেশের আশুগঞ্জ বন্দরে আসে। সেখান থেকে বাংলাদেশের বেসরকারি পরিবহন সংস্থা কভার্ডভ্যানের মাধ্যমে চালগুলো আগরতলা হয়ে ভারত সরকারের খাদ্য গোদামে নিয়ে আসা হয়।

এই পর্যায়ে ১৫টি কভার্ডভ্যানে করে আড়াই হাজার মেট্রিকটন চাল ত্রিপুরায় আসলো। এর আগে ২০১৪ ও ২০১৫ সালে একইভাবে বাংলাদেশের আশুগঞ্জ হয়ে ত্রিপুরা রাজ্যে চাল এসেছিল।  

বর্ষার কারণে গত কয়েক মাস ধরে ভারতের সঙ্গে যুক্তকারী ত্রিপুরা রাজ্যের একমাত্র ৪৪ নম্বর জাতীয় সড়কের অবস্থা বেহাল হয়ে পড়ে। একই সময়ে দেশের অন্য রাজ্য থেকে রাজ্যের সঙ্গে ট্রেন যোগাযোগও হয়ে পড়ে বিচ্ছিন্ন।

এসব কারণে ত্রিপুরা রাজ্যের খাদ্যের মজুত ভাণ্ডার তলানিতে এসে ঠেকেছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যও বেড়ে যায় অনেক। এবার বাংলাদেশ হয়ে চাল আসাতে অাশা করা যাচ্ছে মূল্য কমবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট  ২৫, ২০১৬
জিসিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।