ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মহাকরণে মুখ্যমন্ত্রী মানিক সরকারের সংবাদ সম্মেলন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
মহাকরণে মুখ্যমন্ত্রী মানিক সরকারের সংবাদ সম্মেলন

আগরতলা: মিছিলের নামে আগরতলা শহর জুড়ে আইপিএফটির চালানো তাণ্ডব অপ্রত্যাশিত ও নিন্দনীয় বলে মন্তব্য করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার।

ষষ্ঠ তফশীল দিবস উপলক্ষে গত মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে আগরতলায় এক মিছিলের আয়োজন করে দলটি।

মিছিলটি রাজধানীর আস্তাবল ময়দান থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাজপথ প্রদক্ষিণ করে। এ সময় দলের কর্মী-সমর্থকরা রাস্তায় চলাচলকারী মানুষের ওপর আক্রমণ চালায়। তাদের আক্রমণ থেকে রক্ষা পায়নি নারী-শিশুরাও।

এ ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) মহাকরণে সংবাদ সম্মেলন করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

মানিক সরকার বলেন, ওই ঘটনার জন্য ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে তদন্ত করে ম্যাজিস্ট্রেট রিপোর্ট জমা দেবেন। ঘটনার সময় ও পরে একে কেন্দ্র করে স্বার্থান্বেষী মহল একে সাম্প্রদায়িক রং চড়ানোর চেষ্টা করেছিল, কিন্তু রাজ্যের শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এই চেষ্টাকে ব্যর্থ করে শান্তির পরিবেশ বজায় রেখেছেন।
 
সেই সঙ্গে তিনি আরও জানান, একাংশ মানুষ ফেসবুক, টুইটারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাজ্যের শান্তি ও সম্প্রীতির পরিবেশ বিনষ্ট করার চেষ্টা করছে, এগুলি আইন অনুসারে দণ্ডনীয় অপরাধ। রাজ্য পুলিশ প্রশাসন এ ব্যাপারে নজর রাখছে বলেও জানান তিনি।

রাজ্যের পশ্চিম জেলায় এখনও ১৪৪ ধারা জারি রয়েছে। আধা সামরিক বাহিনীর জওয়ানদের রাজধানী আগরতলার বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা গেছে। রাজ্যের কোনো এলাকা থেকে অপ্রীতিকর ঘটনার খবর না এলেও রাজধানী আগরতলা সহ বিভিন্ন শহরে জনমানুষের চলাচল অনেক কম লক্ষ্য করা যাচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।