ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ডাল চাষ বিষয়ক বিশেষ কর্মশালা চলছে আগরতলায়

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
ডাল চাষ বিষয়ক বিশেষ কর্মশালা চলছে আগরতলায়

আগরতলা: ডাল জাতীয় শস্যদানা উৎপাদন বৃদ্ধির ওপর দু’দিনব্যাপী বিশেষ বৈঠক এবং বার্ষিক কর্মশালা সোমবার (১৯ সেপ্টেম্বর) শুরু হয়েছে আগরতলায়।
  
রাজধানীর প্রজ্ঞা ভবনে আয়োজিত বৈঠক ও বার্ষিক কর্মশালার উদ্যোক্তা ভারত সরকারের ইন্ডিয়ান কাউন্সিল অব অ্যাগ্রিকালচার রিচার্স’র (আইসিএআর) অন্তর্গত ইন্ডিয়ান ইনস্টিটিউট অব পালস রিচার্স এবং আইসিএ আর’র উত্তর-পূর্ব ভারতের পাহাড় অঞ্চল শাখা।

আইসিএআর’র উত্তর-পূর্ব ভারতের পাহাড় অঞ্চল শাখা’র অধিকর্তা ড. ভি এস নাগচান্দ, ইম্ফল কৃষি বিশ্ব বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. প্রেমজীৎ সিং, আইসিআর’র ডাল জাতীয় শস্যদানা শাখার গবেষক ড. এন পি সিং প্রমুখ এতে উপস্থিত রয়েছেন।

ত্রিপুরা ছাড়াও উত্তর-পূর্ব ভারতের অন্যান্য রাজ্য থেকেও প্রতিনিধিরা উপস্থিত হয়েছেন। রাজ্যের বিভিন্ন এলাকা থেকে কৃষাণ-কৃষাণীও রয়েছেন।  

মূলত ডাল জাতীয় শস্য চাষের বিষয়ে আগ্রহ বৃদ্ধি এবং কিভাবে বেশি পরিমাণে ও অধিক ফলনশীল ডাল চাষ করা যায় এ বিষয়ে আলোচনা করছেন বিশেষজ্ঞরা।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।