ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তীব্র তাপদাহের পর স্বস্তি কলকাতায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জুন ৯, ২০১৭
তীব্র তাপদাহের পর স্বস্তি কলকাতায় কলাকাতায় স্বস্তির বৃষ্টিতে রাস্তায় জলাবদ্ধতা

কলকাতা: তীব্র তাপদাহের পর স্বস্তির নিঃশ্বাস ফেললো কলকাতার মানুষ। অ‍ালিপুর আবহাওয়া অফিসের আগাম দেওয়া বার্তার ভিত্তিতেই শুরু হয় বৃষ্টি। মানুষের কাছে বৃষ্টি নয় যেন স্বস্তির বার্তা।  

কলকাতার আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছিলো, বৃহস্পতিবার (৮ জুন) কলকাতায় বৃষ্টি নামবে। সে তথ্য মতেই বর্ষার আগমণ ঘটে।

শুক্রবার (০৯ জুন) সকাল থেকেই কলকাতা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলোর আকাশের চেহারা বদলে যায়। একদিন আগেই যে আকাশে ছিল তীব্র রোদের দহন সে আকাশ দখল করে নেয় কালো মেঘে।
 
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘের রঙ ক্রমশ ঘন কালো হতে থাকে। তার পরেই শুরু হয় বৃষ্টি। বৃহস্পতিবার প্রথম বৃষ্টির পরেই তাপমাত্রা অনেকটাই কমে আসে।

বুধবার (০৭ জুন) কলকাতার তাপমাত্রা ছিলো ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস।
 
তবে বাতাসে আর্দ্রতা অনেক বেশি থাকায় বাইরে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। এর ফলে বৃষ্টি হলেও গরম এবং ঘামের সমস্যায় নাজেহাল হচ্ছেন সাধারণ মানুষ। বেসরকারি ওয়েবসাইটগুলো জানাচ্ছে তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস হলেও অনুভূত আবহাওয়া প্রায় ৪৭ ডিগ্রি সেলসিয়াসের মতো।
 
আগামী কয়েকদিন হাল্কা থেকে ভারি বৃষ্টি হবে বলে আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ০৯, ২০১৭
এস.এস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।