ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

দিল্লি, কলকাতা, আগরতলা

স্বাস্থ্যবিধি মেনেই ভারতে ঈদ উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
স্বাস্থ্যবিধি মেনেই ভারতে ঈদ উদযাপন ভারতজুড়ে উদযাপিত হচ্ছে ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব ঈদুল আজহা।

কলকাতা: ভারতজুড়ে উদযাপিত হচ্ছে ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব ঈদুল আজহা। ভারতে এ উৎসব ‘বকরি ঈদ’ নামে পরিচিত।

স্বাভাবিকভাবেই অন্য সময়ের চেয়ে এবারের ঈদ পুরোপুরি ভিন্ন। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শনিবার (১ আগস্ট) কলকাতার রেডরোডসহ রাজ্যের কোথাও সড়কে ঈদের নামাজের জামাত হয়নি। জামাত অনুষ্ঠিত হয়েছে রাজ্যের প্রতিটি মসজিদে।

ধর্মীয় নেতা এবং ইমামদের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় ও উৎসব উদযাপন করার আহবান জানানো হয়েছিল। ফলে রাজ্যের প্রতিটি মসজিদে দুই বা তিন ভাগে নামাজ হয়েছে। এমনকি শহরের বেশিরভাগ মসজিদ কমিটি মসজিদে প্রবেশ করার আগে মুসল্লিদের মাস্ক বিতরণ করেছে।

অপরদিকে, ঈদ উপলক্ষে পশ্চিমবঙ্গের মুসলিম সংখ্যালঘু ভাই-বোনদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় তিনি লেখেন, ‘বর্তমান পরিস্থিতি মোটেও ভালো না। গত ঈদেও রাজ্য সরকারকে যথেষ্ট সহযোগিতা করেছিলেন আপনারা। তার জন্য সাধুবাদ জানাই আপনাদের। এ ঈদেও সবাই একইভাবে সহযোগিতা করছেন। শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই উদযাপন করুন ঈদুল আজহা। ’

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, অগাস্ট ০১, ২০২০
ভিএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa