ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

শুক্রবারেও কড়া লকডাউন পশ্চিমবঙ্গে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২০
শুক্রবারেও কড়া লকডাউন পশ্চিমবঙ্গে ...

কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের ঘোষণা অনুযায়ী ২০ এবং ২১ আগস্ট রাজ্যে সম্পূর্ণ লকডাউন চলছে। তার জেরে বৃহস্পতিবার (২০ আগস্ট) রাস্তাঘাট ছিল একেবারে স্তব্ধ।

আগস্টের গত দুইটি লকডাউনে রাস্তায় এদিক ওদিক গাড়ি চোখে পড়লেও এদিন তা অনেকাংশেই কম ছিল। দোকান-বাজার, গণপরিবহন সবই ছিল বন্ধ।

একই পরিস্থিতি শুক্রবারও (২১ আগস্ট)। এরসঙ্গে যুক্ত হয়েছে গত কয়েকদিন ধরে চলা নিম্নচাপের জেরে দফায় দফায় বৃষ্টি। ফলে শুক্রবারও রাস্তাঘাট ছিল জনমানব শূন্য। মোড়ে মোড়ে পুলিশি প্রহরা আছে অত্যন্ত কড়াভাবে।

সড়কে চলছে চেকিং। সড়কের পাশাপাশি জলপথ পরিবহনও ছিল সম্পূর্ণ স্তব্ধ। গতকাল থেকেই বন্ধ সবকটি ফেরিঘাট। বন্ধ ট্রেন ও বিমান পরিষেবা। বিভিন্ন জায়গায় নজরদারির স্বার্থে ড্রোন উড়িয়ে সকাল থেকে পর্যবেক্ষণ চালিয়েছে পুলিশকর্মীরা।

শহরের বড় জংশনগুলোতে স্থানীয় থানার শীর্ষ কর্তারা উপস্থিত ছিলেন। কোথাও কোনো বেনিয়ম দেখলে কাউকে ছাড় দেননি তারা। লালবাজারের তথ্য অনুযায়ী, গতকাল শহরের বিভিন্ন জায়গা থেকে লকডাউন অমান্য করার অপরাধে মোট ৮৮ জনের বিরুদ্ধে মহমারি আইনে মামলা করা হয়েছে।  

টানা দুইদিনের এই লকডাউনে করোনা সংক্রমণের শৃঙ্খল কিছুটা হলেও ভাঙা সম্ভব হবে বলে মনে করছেন চিকিৎসক থেকে বিশেষজ্ঞরা। রাজ্য সরকার ঘোষিত এই লকডাউনে শহরবাসীরও স্বতঃস্ফূর্ততা নজরে এসেছে। শহরবাসীর মধ্যেও করোনা সংক্রমণের ‘চেন ব্রেকিং’-এর সম্ভাবনাকে আরও উজ্জ্বল করার প্রচেষ্টা দেখা গেছে এই দুইদিনে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২০
ভিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa