ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে লকডাউন হবে কিনা ঠিক করবে রাজ্য সরকার: অমিত শাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
পশ্চিমবঙ্গে লকডাউন হবে কিনা ঠিক করবে রাজ্য সরকার: অমিত শাহ অমিত শাহ

কলকাতা: ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই পশ্চিমবঙ্গে চলছে বিধানসভা নির্বাচন। এরকম পরিস্থিতিতে কি ফের লকডাউনের পথে যাবে রাজ্য? বিষয়টি ঠিক করবে রাজ্য সরকার।

 

শুক্রবার (০৯ এপ্রিল) কলকাতায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দায় চাপালেন মমতার উপর।

সম্প্রতি নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছিল, ভোট চললেও নির্বাচন বিধি ছাড়া রাজ্যের সব বিষয়ে ঠিক করবে মমতার সরকার। ফলে পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতির ভালো-মন্দ এমনকী লকডাউন সব বিষয় ঠিক করবে মমতা বন্দোপাধ্যায়।  

অমিত শাহ এদিন বলেন, ‘কেন্দ্র সরকার তার শেষ নোটিশে জানিয়েছে করোনা নিয়ে সব সিদ্ধান্ত নিতে পারবে রাজ্য সরকার। করোনা রুখতে সব ব্যবস্থা নেওয়ার অধিকার রাজ্য সরকারকে দেওয়া হয়েছে।

করোনা মোকাবিলায় বুধবার (০৭ এপ্রিল) সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চ্যুয়ালি মিটিং করেন প্রধানমন্ত্রী। সেখানে নির্বাচনের ব্যস্ততা দেখিয়ে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তারমধ্যে সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, ফের লকডাউন করার চিন্তাভাবনা করছে কেন্দ্র। হারছে জেনে ভোট বানচাল করতে চায়। আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি, লকডাউনের কোনো প্রয়োজন নেই পশ্চিমবঙ্গে।

এরপরই অমিত শাহ কলকাতায় এসে করোনা মোকাবিলার দায়ভার মমতার উপর ছেড়ে দিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার বিকেল পর্যন্ত ভারতে করোনা শনাক্তের সংখ্যা ১ লাখ ৩১ হাজার পার করেছে। আর মৃত্যু হয়েছে ৭৮০ জনের।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
ভিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।