ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতার নজরুল মঞ্চে গান গাইলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
কলকাতার নজরুল মঞ্চে গান গাইলেন মমতা

কলকাতা: ভারতের উত্তরপ্রদেশের লখিমপুরে বিজেপি নেতার গাড়িতে কৃষকদের পিষে মারা কাণ্ডে উত্তাল দেশটির রাজনীতি।  বুধবারই (৬ অক্টোবর) নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করেছেন মমতার দলের সাংসদ সদস্যরা।

যোগী প্রশাসনের বাধা পেরিয়ে ঘুরপথে, পরিচয় গোপন করে কৃষকদের বাড়িতে পৌঁছে গিয়েছেন দোলা সেন, প্রতিমা মণ্ডল, কাকলি ঘোষ দস্তিদাররা।

বুধবার মহালয়ার দিন তৃণমূলের দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’ উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে লখিমপুর প্রসঙ্গ টেনে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

তিনি বলেন, লখিমপুরে যারা মারা গেছেন, যেভাবে অন্যায়ভাবে তাদের হত্যা করা হয়েছে, তৃণমূলই একমাত্র দল যার নেতারা নিহতদের বাড়িতে পৌঁছতে পেরেছেন। এটা একটা বড় ব্যাপার।

এদিন জাগো বাংলার শারদ সংখ্যা উদ্বোধনী অনুষ্ঠানে কলকাতার নজরুল মঞ্চে ‘জাগো দুর্গা, জাগো দশপ্রহরণধারিণী’ গানটি গেয়ে উঠেন মমতা। তার সঙ্গে গলা মেলান মন্ত্রী ইন্দ্রনীল সেন, শিল্পী নচিকেতা চক্রবর্তী। গান গাওয়ার সময় বাবুল সুপ্রিয়কে ডেকে নেন মুখ্যমন্ত্রী। তবে, গান গাইতে গিয়ে অনেকবার বাধা পেতে হলো সবাইকে।

কারণ কারোই গানটি মুখস্থ নয়। ইন্দ্রনীল সেন মোবাইল দেখে দেখে গানটি গাওয়ার চেষ্টা করলেন বটে। তবে, মমতাসহ বাকিরা অনেকবারই হোঁচট খেলেন।  

মমতা বলেন, আমরা হিন্দি গানের পাশাপাশি বাংলা গান আরও ভালো করে কীভাবে করা যায় তার ভাবনাচিন্তা করবো।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa