ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

নেভানো হলো কলকাতার বুর্জ খলিফার আলো!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
নেভানো হলো কলকাতার বুর্জ খলিফার আলো!

কলকাতা: কলকাতার দুর্গাপূজায় এবার অন্যতম সেরা আকর্ষণ হচ্ছে ২০ কোটি রুপির মণ্ডপ। ওই মণ্ডপে প্রতিমার গায়ে পরানো হয়েছে ৪৫ কেজির সোনার গহনা।

এ বছর দুবাইয়ের সবচেয়ে উঁচু ভবনের স্বাদ দিয়েছে সল্টলেকের শ্রীভূমি স্পোর্টিংয়ে বুর্জ খলিফা আদলে ওই মণ্ডপ।  

সেটির উচ্চতা প্রায় ১শ ৪০ ফুট। শ্রীভূমির টানে গোটা বাংলার কাতারে কাতারে মানুষ ছিল সল্টলেকের লেকটাউনমুখী। কিন্তু সেই নকল বুর্জ খলিফাই মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে কলকাতা পুলিশের।

এর আগে, কলকাতা বিমানবন্দরের পাইলটদের অভিযোগে গত মঙ্গলবার (১২ অক্টোবর) নেভানো হয় মণ্ডপের লেজার আলো। এবার দমকল মন্ত্রী সুজিত বসুর শ্রীভূমি স্পোর্টিংক্লাবের পূজায় দর্শকদের প্রবেশ বন্ধ করে দিলো কলকাতা পুলিশ। বুধবার (১৩ অক্টোবর) রাতেই ব্যারিকেড দিয়ে ঘিরে শ্রীভূমির পূজার প্রবেশ বন্ধ করে দিয়েছে পুলিশ। দর্শকদের সরিয়ে ফাঁকা করে দেওয়া হয়েছে মণ্ডপ। এ তথ্য জানায় পুলিশ প্রশাসন। প্রচণ্ড ভিড় জমছিলো। করোনা বিধি-নিষেধের তোয়াক্কা না করে মণ্ডপ ঘিরে প্রচণ্ড ভিড় জমার কারণেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত কয়েক বছর আগে দক্ষিণ কলকাতার দেশপ্রিয় পার্ক বানিয়েছিল বিশ্বের সবচেয়ে উঁচু দুর্গা প্রতিমা। সে সময় করোনা ভাইরাস না থাকলেও ওই এক প্রতিমা দেখার ভিড়ের কারণে টানা দুইদিন যানজটে স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা কলকাতা। ২০ মিনিটে গাড়িপথ চার ঘণ্টাতেও অতিক্রম করা যাচ্ছিল না। বাধ্য হয়ে সেবারও ওই প্রতিমা দর্শন বন্ধ করে দিয়েছিল পুলিশ। শ্রীভূমি বুর্জ খলিফা বন্ধ করে দ্বিতীয়বার সেই নজির গড়ল কলকাতা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa