ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় পৌর নির্বাচন ২৫ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
ত্রিপুরায় পৌর নির্বাচন ২৫ নভেম্বর

আগরতলা (ত্রিপুরা): অবশেষে ত্রিপুরা রাজ্যের পৌর সংস্থাগুলোর স্থানীয় সরকার নির্বাচনের জন্য দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন দপ্তর।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় মহাকরণের প্রেস কনফারেন্স হলে নির্বাচনের তারিখ ঘোষণা করেন রাজ্য নির্বাচন দপ্তরের সচিব এম এল দে।

তিনি বলেন, আগামী ২৫ নভেম্বর আগরতলা পৌর নিগমসহ রাজ্যের অন্যান্য জেলার মোট ২০টি পৌরসভার ভোটগ্রহণের দিন ধার্য করা হয়েছে। তবে এর আগে ২৭ অক্টোবর স্থানীয় সরকার নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি করা হবে। ওই দিন থেকে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩ নভেম্বর এবং ৫ নভেম্বর তা যাচাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ নভেম্বর।

এম এল দে জানান, ২৫ নভেম্বর স্থানীয় সময় সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যদি কোনো কেন্দ্রের পুনঃভোটের প্রয়োজন হয়, তবে ২৭ নভেম্বর তা অনুষ্ঠিত হবে। ভোট গণনা হবে ২৮ নভেম্বর। ওইদিন স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হবে। নির্বাচন প্রক্রিয়া ৪ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করতে হবে।

এর আগে রাজ্য নির্বাচন দপ্তরের সচিব বলেন, ২০২০ সালের ১৭ নভেম্বর রাজ্যের পৌর সংস্থাগুলোর স্থানীয় সরকারের মেয়াদ শেষ হয়ে গেছে। করোনা মহামারীর কারণে নির্দিষ্ট সময়ে নতুন করে স্থানীয় সরকার নির্বাচন করা যায়নি। তবে দপ্তর করোনা মহামারীর ওপর নজর রাখছে। বর্তমানে ত্রিপুরায় করোনা মহামারীর প্রকোপ তুলনামূলক কম হওয়ায় নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নির্বাচন প্রক্রিয়া অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাজ্য নির্বাচন দপ্তর পুলিশ প্রশাসনসহ অন্যান্য সংস্থার সঙ্গে আলোচনা করছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa