ঢাকা, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আগামী ১৫ দিন আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ: মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
আগামী ১৫ দিন আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ: মমতা

কলকাতা: ভারতে ভয় ধরাচ্ছে করোনা। দেশটিতে আছড়ে পড়েছে তৃতীয় ঢেউ।

এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে একাধিক বিধিনিষেধ জারি করেছে মমতার সরকার। এরইমধ্যে কলকাতাসহ রাজ্যটির দৈনিক শনাক্তের সংখ্যা বেড়েই চলেছে।  

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) তথ্য অনুযায়ী, রাজ্যে একদিনে শনাক্ত হয়েছে ১৫ হাজার ৪২১ জন, মৃত ১৯ জন।

এ পরিস্থিতিতে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করে সবাইকে অযথা আতঙ্কিত হতে বারণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

এদিন মমতা বলেছেন, করোনা আক্রান্তদের সবার দ্রুত আরোগ্য কামনা করছি। আমি নিজেই জানি না, আমার চারপাশে কার কার কোভিড হয়েছে। অবশ্যই মাস্ক পরুন, ছেলেরা মাথায় ক্যাপ ও মহিলারা চুল ঢেকে রাখুন। ভয় পাবেন না, আতঙ্কিত হবেন না। সংবাদমাধ্যমকে বলব, আতঙ্ক কম ছড়ান। এই রোগটা মারাত্মক নয়, কিন্তু দ্রুত গতিতে ছড়াচ্ছে। প্রয়োজন ছাড়াই হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেকে। বাড়িতে কেউ আক্রান্ত হলে, বাকিরাও বাড়িতে থাকুন। সামান্য জ্বরে ভয় পাবেন না, খাওয়া দাওয়া ভাল করে করুন। ৩ দিন জ্বর থাকছে, ৭ দিন আইসোলেশনে থাকতে বলেছে কেন্দ্র সরকার। আগামী ১৫ দিন আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়।

অপরদিকে, মুখ্যমন্ত্রীর বাড়িতেই ফের করোনা বাসা বেধেছে। এবার সংক্রমিত মমতার ভ্রাতৃবধূ। কিন্তু ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় (বাবুন) দিব্যি বাইরে ঘুরে বেড়াচ্ছেন। তাতে ভীষণ চটেছেন মমতা। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে রাজ্যবাসীকে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ নিয়ে সচেতন করছিলেন। সেখানে উদাহরণ হিসাবে টেনে আনেন নিজের বাড়ির কথা।  

মমতা বলেন, ধরুন বউয়ের করোনা হয়েছে। কিন্তু স্বামী বহাল তবিয়তে বাইরে ঘুরে বেড়াচ্ছেন। ভাবছে, আমি তো নেগেটিভ। সবার সঙ্গে মিশতেই পারি। বাড়িতে কারও হলে তারও দায়িত্ববোধ থাকা উচিত, এটা আমরা ভুলে যাচ্ছি।

এরপরই সরাসরি নিজের বাড়ির কথা টেনে মমতা বলেন, আমার বাড়িতেই একজন এই কাজ করেছে। আমার ছোট ভাইয়ের বউয়ের কোভিড হয়েছে। আর বাবুন এখন বাইরে ঘুরে বেড়াচ্ছে। আমি খুব অফেন্ডেড হয়েছি ওর এই কান্ড দেখে। এটা আমি পছন্দ করি না। চ্যারিটি বিগিনস অ্যাট হোম। আমি বলে দিয়েছি, কাল থেকে কোথাও বেরোবে না। আপনাদেরও প্রত্যেকে সচেতন হতে হবে।  

তিনি বলেন, বেশ কিছু বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী পরিস্থিতি বিচার করে প্রয়োজনে আরও কিছু ঘোষণা করা হতে পারে।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
ভিএস/এসএমএকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa