ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে শীতলতম দিন ছিল রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
পশ্চিমবঙ্গে শীতলতম দিন ছিল রোববার

কলকাতা: মেঘমুক্ত আকাশে উত্তুরে হাওয়ার দাপটে, পশ্চিমবঙ্গে রোববার (৩০ জানুয়ারি) ছিল শীতলতম দিন। রাজ্যটিতে সপ্তাহের শেষদিনে জেঁকে বসেছে শীতের অনুভূতি।

আরও দুই দিন চলবে শীতের দাপট।  

তবে আগামী বুধবার (২ ফেব্রুয়ারি) থেকে বাড়বে তাপমাত্রা। এছাড়াও সরস্বতী পূজার দিন অর্থাৎ ৫ ফেব্রুয়ারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এদিন কলকাতার আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন আকাশ মেঘমুক্ত থাকবে। পরিষ্কার আকাশে আগামী ৪৮ ঘণ্টা, তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকবে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৮ ডিগ্রি। যা জানুয়ারি মাসের সবচেয়ে কম।  

শনিবার (২৯ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ১ ডিগ্রি।

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, রাজ্যের দক্ষিণবঙ্গে জেলাগুলির আকাশ মেঘমুক্ত থাকবে। রাতের তাপমাত্রা স্বাভাবিকের নীচেই থাকবে। শীতের আমেজ থাকবে মঙ্গলবার পর্যন্ত। বুধবার থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গেই শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গেও আবহাওয়াও একই থাকবে। তবে বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙে। আগামী শুক্র এবং শনিবার দার্জিলিংসহ পার্বত্য সব জেলাতেই বৃষ্টি হবে।

এদিকে দেশটির কেন্দ্রীয় আবহাওয়া দফতর শৈত্যপ্রবাহের সর্তকতা জারি করেছে দেশটির উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলোতে। যেমন পাঞ্জাব, হরিয়ানা, চন্ডীগড়, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশ। এছাড়া মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলি -বিহার, উড়িষ্যা এবং ঝাড়খণ্ডেও আগামী ২৪ ঘণ্টা শৈত্যপ্রবাহ হতে পারে বলে রোববার জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩০৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
ভিএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa