ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

শেষ দিনেও জমজমাট ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট| | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
শেষ দিনেও জমজমাট ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ আন্তর্জাতিক ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো (বিআইটিটিই) তিন দিনব্যাপী মেলার শেষ দিনেও জমজমাট।  

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত মেলা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এবারের এ এক্সপোর টাইটেল স্পন্সর এয়ার অ্যাস্ট্রা ও আয়োজক অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)।

টেলন কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর মো. জালালুদ্দিন টিপু বাংলানিউজকে বলেন, মেলায় আমরা ভালো সাড়া পেয়েছি। মেলা উপলক্ষে আমাদের বিভিন্ন ধরনের প্যাকেজ এবং অফার দিয়েছি।

আমরা প্রতি কাস্টমারকে বিটুবি, বিটুসির জন্য ইন্টারন্যাশনাল টিকিট করলেই ৩ হাজার টাকা গিফট ভাউচার দিচ্ছি। পাশাপাশি আমরা একটা স্যুভেনির টোকেন দিচ্ছি, যেটা ব্যবহার করে যে কেউ প্রতি টিকিটে ২০ ডলার করে পাবেন। এ দুটো মেইন অফার আমাদের। এছাড়া, এখন যেহেতু আন্তর্জাতিক পর্যায়ে অ্যাপস ব্যবহার হয়, সেজন্য আমরা বিটুবি, বিটুসি দুটো পদ্ধতিতেই অ্যাপস চালু করেছি। ক্রেতারা পৃথিবীর যেকোনো প্রান্ত থেকেই টিকিট ইস্যু, রি-ইস্যু, রি-ফান্ড এ কাজগুলো করতে পারবেন। যেকোনো ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলো দিয়ে।

মেলায় আসা ইঞ্জিনিয়ার আরাফাত রহমান বলেন, মেলা দেখতে এসেছি যেন এখান থেকে আমি বিভিন্ন সুযোগ নিতে পারি কি না। মূলত দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলোর অফার অ্যান্ড প্যাকেজ থেকে নিজের ব্যবসায়ীর উপযোগী অফারগুলো কিনতেই আসা।

জানা যায়, এবারের আয়োজিত মেলা সবচেয়ে বড় ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো। ১৫টির বেশি দেশের এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, ডেস্টিনেশন ম্যানেজমেন্ট কোম্পানি ও অন্যান্য ট্র্যাভেল ও ট্যুরিজম খাত সংশ্লিষ্ট সেবা দানকারী প্রতিষ্ঠান মেলায় অংশ্রগ্রহণ করেছে। এবারের মেলার স্পন্সর হিসেবে আছে ইউ-এস বাংলা এয়ারলাইনস।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa