ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নওগাঁয় বাজুসের মতবিনিময় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
নওগাঁয় বাজুসের মতবিনিময় সভা

নওগাঁ: নওগাঁয় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মতবিনিময় সভা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে জেলা শহরের বালুডাঙ্গায় নওগাঁ কনভেনশন সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

বাজুস নওগাঁ জেলা শাখা এর আয়োজন করে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুসের সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

বাজুস নওগাঁ জেলা শাখার সভাপতি মো. আবু সাইদ রাজুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপ মো. রিপনুল হাসান, কার্যনির্বাহী সদস্য ও সদস্য বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং পবিত্র চন্দ্র ঘোষ, বাজুস নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজুসহ বগুড়া, রাজশাহী ও জয়পুরহাট বাজুস জেলা শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদকরা।  

প্রধান অতিথির বক্তব্যে ড. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন বলেন, দেশের স্বর্ণালংকারকে বিশ্ব দরবারে পরিচিত করতে কাজ করছেন বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর। তার ইচ্ছায় বাংলাদেশের জুয়েলারি ব্যবসায়ীরা এক ছাতার নিচে এসেছেন। সায়েম সোবহান আনভীর একজন যোগ্য পিতার যোগ্য সন্তান। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদের সব ব্যবসায়ীদের একত্র হয়ে কাজ করতে হবে- এটিই বাজুস প্রেসিডেন্টের নির্দেশনা।

ড. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন আরও বলেন, বাজুস প্রেসিডেন্টের নির্দেশনায় সারা দেশে জুয়েলারি ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভা করা হচ্ছে। সব জেলার ব্যবসায়ীদের সব খবর বাজুস প্রেসিডেন্ট রাখেন। প্রেসিডেন্টের নেতৃত্বে খুব দ্রুতই ঢাকায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সেখানে দেশের সব জেলা শাখার বাজুস সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত থাকবেন।  

বিশেষ অতিথির বক্তব্যে রিপনুল হাসান বলেন, বাংলাদেশের সব স্বর্ণ ব্যবসায়ীরা একসঙ্গে মিলেমিশে ব্যবসা করবেন ও দেশের উন্নয়নে অবদান রাখবেন -এমনটাই চান বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর। ব্যবসায়ীদের কেউ যাতে স্বর্ণ চোরাকারবারি না বলতে পারেন এজন্যই তিনি বাজুসের দায়িত্ব নিয়েছেন।  

স্বর্ণ ব্যবসায়ীদের উদ্দেশ্য করে রিপনুল বলেন, বাজুস প্রেসিডেন্টে এদেশের ছোট-বড় সব স্বর্ণ ব্যবসায়ীকে সমান চোখে দেখেন। এজন্য ব্যবসায়ীরা আজ মাথা উঁচু করে গর্বের সঙ্গে ব্যবসা পরিচালনা করতে পারছেন।  

বিশেষ অতিথির বক্তব্যে পবিত্র চন্দ্র ঘোষ বলেন, সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে বাজুস এখন সারা দেশে একটি শক্তিশালী সংগঠন। দেশে স্বচ্ছভাবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বাজুস প্রেসিডেন্টের হাত শক্তিশালী করতে হবে। তবেই সব সমস্যার সমাধান হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।