ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘পুঁজিবাজারের উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
‘পুঁজিবাজারের উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে’

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বিদেশিদের সবার দৃষ্টি এখন বাংলাদেশের দিকে।  দেশ-বিদেশে সবাই বাংলাদেশকে নিয়ে এখন স্বপ্ন দেখে এবং এ সুযোগটা আমাদের ছাড়া ঠিক হবে না।

আমরা যে রাস্তায় আছি এ রাস্তায় যদি ঠিক মত এগোতে পারি আমরা অনেক দ্রুত একটি উন্নত রাষ্ট্রে রূপান্তরিত হবো।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে সবাই মিলে নিজ নিজ দ্বায়িত্ব পালনের মাধ্যমে পুঁজিবাজারকে এগিয়ে নিতে হবে।

শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর হোটেলে ক্যাপিটাল মার্কেটে জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, দেশের ভেতর এবং বাইরে অর্থনীতিতে যে সমস্যাগুলো আছে তা হয়তো আমাদের অর্থনীতির গতিকে একটু স্লো করে দিয়েছে। সেই সমস্যাগুলোকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আমাদের পোটেনশিয়ালগুলো খুঁজে বের করে ইউজ অপরচুনিটিস দিয়ে এ দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এজন্য আমাদের সম্মিলিত পজিটিভ প্রয়াসের খুবই দরকার। তাই আসুন আমরা সবাই মিলে আমাদের দেশটা এগিয়ে নেই।

তিনি বলেন, বিদেশে যে রোডশোগুলো করা হয়েছিল সেগুলোর সুফল আসতে শুরু করেছে। এখন বাংলাদেশ মুখী হচ্ছে সবাই। বিনিয়োগকারীরা নানা বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। সারা পৃথিবীর দৃষ্টি এখন বাংলাদেশের দিকে। মিডেল ইস্টের কাতার, সৌদি আরব ইউএই ইনভেস্টমেন্ট, ওদিক থেকে জাপান কোরিয়া অস্ট্রেলিয়া কানাডাসহ বেশ কয়েকটি দেশ রেগুলার আমাদের সঙ্গে যোগাযোগ করছে এবং বাংলাদেশি বিনিয়োগে উৎসাহ দেখাচ্ছে। তাই বাংলাদেশ নিয়ে যে সুন্দর ভবিষ্যৎ, যে স্বপ্ন আমরা অনেক বছর ধরে দেখতাম তার লক্ষ্যে পৌঁছানোর সুযোগ আমাদের সামনে এসেছে। আসুন আমরা সবাই মিলে দেশকে একসঙ্গে গড়ে তুলি এবং অর্থনৈতিক উন্নয়ন ও সেই সঙ্গে আমাদের যে দায়িত্ব ক্যাপিটাল মার্কেটকে সুন্দরভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া, সেই দায়িত্বটুকু সুচারুভাবে পালন করি।

ইফতার পূর্বক আলোচনা সভায় সিএমজেএফ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু আলীর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার প্রফেসর ড. শেখ শামসুদ্দিন আহমেদ, কমিশনার ড. মিজানুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান প্রফেসর ড. হাফিজ মুহাম্মাদ হাসান বাবু, পরিচালক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, রুবাবা দৌলা, শাকিল রিজভী, শরীফ আনোয়ার, বিএসইসির সাবেক কমিশনার আরিফ খান, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট ছায়েদুর রহমান, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও, সিসিবিএলের ব্যাবস্থাপনা পরিচালক ফরহাদ আহমেদ, বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম,  ডিএসইর সাবেক পরিচালক মিনহাজ মান্নান ইমন, আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক একে এম সাইফুর রহমান, সিএসইর ভারপ্রাপ্ত ব্যস্থাপনা পরিচালক গোলাম ফারুক, ইআরএফের সভাপতি রেফায়েত উল্লাহ মৃধা, সাধারণ সম্পাদক  আবুল কাসেম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এসএমএকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।