ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

গুলশানে এফবিসিসিআই’র শাখা অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
গুলশানে এফবিসিসিআই’র শাখা অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপন

ঢাকা: রাজধানীর গুলশানে শাখা অফিস চালুর উদ্যোগ নিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।  

 রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় এ উপলক্ষে গুলশানে অবস্থিত টাওয়ার অব আকাশে (লেভেল- ৯, প্লট- ৫৪, রোড- ১৩২, গুলশান অ্যাভিনিউ, ঢাকা- ১২১২) এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

এর মাধ্যমে এফবিসিসিআইয়ের কার্যক্রম আরও বেগবান হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন এফবিসিসিআই সভাপতি।

উদ্বোধন অনুষ্ঠানে জসিম উদ্দিন জানান, এর আগে আমাদের কার্যক্রম শুধুমাত্র মতিঝিল কেন্দ্রিক হওয়ায় সেখানে গিয়ে সৌজন্য সাক্ষাৎ কিংবা দ্বিপক্ষীয় বৈঠকে যোগদান করতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিদেশি বিনিয়োগকারী ও অতিথিদের অনেক সময় অপচয় করতে হতো। গুলশানে শাখা অফিস চালু হলে এখন থেকে সেটি অনেক সহজ ও সময় সাশ্রয়ী হবে বলে মন্তব্য করেন এফবিসিসিআই সভাপতি। পাশাপাশি এফবিসিসিআই এর অনুষ্ঠান ও ছোট পরিসরের সভা করার ক্ষেত্রে এ অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও মন্তব্য করেন তিনি।

গুলশান অফিসে একটি মিটিং রুম, একটি লাউঞ্জসহ সভাপতি এবং কর্মকর্তাদের জন্য অফিস কক্ষের ব্যবস্থা রাখা হবে জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, গুলশানে শাখা অফিস চালুর উদ্যোগ নিতে পারায় বর্তমান বোর্ড অত্যন্ত আনন্দিত। আমরা আশাবাদী যে, আগামী বোর্ড এই অফিসের কার্যক্রমকে আরও বেগবান করার মাধ্যমে এফবিসিসিআইয়ের সার্বিক কর্মপরিধিকে আরও বিস্তৃত করবে।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, বর্তমান পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণের পর আমাদের মেয়াদে ৪০টির বেশি দেশের কূটনীতিক এফবিসিসিআই ভিজিট করেছেন। আমরা মনে করেছি যে, গুলশানে এফবিসিসিআই- এর একটি অফিস থাকা দরকার। এর ধারাবাহিকতাই, এ অফিসটি চালু করা হলো। এতে যে সুবিধা হবে- আমাদের বিদেশি কূটনীতিক, ক্রেতা, উদ্যোক্তারা এ অফিসেই মিটিং করতে পারবেন। অনেক সময় ছোট পরিসরে হলেও জরুরি কিছু মিটিং করতে হয়, সেটিও এখন থেকে এখানে কম সময়ের মধ্যে সম্পন্ন করা যাবে।

এ সময় এফবিসিসিআই এর সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে গত দুই বছরে বোর্ডের নানা কার্যক্রমে সহায়তার জন্য পরিচালকরা ও সাধারণ পরিষদ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআই এর নবনির্বাচিত সভাপতি মো. মাহবুবুল আলম বলেন, এ শাখা অফিস চালু করতে মো. জসিম উদ্দিন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।  

এফবিসিসিআই এর সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের জন্য কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে তিনি বলেন, আমরা দেশের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিতে পলিসি লেভেলে কিছু কাজ করতে চাই। এসময় সবার সহযোগিতা কামনা করেন মাহবুবুল আলম।

এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, গুলশানে শাখা অফিস চালুর মাধ্যমে এফবিসিসিআই নতুন মাইলফলক স্পর্শ করলো। আমরা দায়িত্ব নেওয়ার পর থেকেই গুলশানে একটি শাখা অফিস চালুর প্রয়োজনীয়তা বোধ করছিলাম। গত দুই বছরে মতিঝিলে অবস্থিত এফবিসিসিআই এর অফিসের বাইরেও গুলশান, বনানীসহ অন্যান্য স্থানে আমরা সভা করেছি, গুলশানে শাখা অফিস চালু হওয়ার ফলে সেটি আরও সহজতর হলো।

এ সময় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর বর্তমান সহ-সভাপতি ও সদ্য নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সদ্য নির্বাচিত সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, রাশেদুল হোসেন চৌধুরী রনি, এফবিসিসিআই এর পরিচালকবরা।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।