ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আলেশা মার্টের মালিকের সম্পদ বাজেয়াপ্ত করে দেনা পরিশোধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
আলেশা মার্টের মালিকের সম্পদ বাজেয়াপ্ত করে দেনা পরিশোধের দাবি

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের মালিক মনজুর আলম শিকদারের সম্পদ বাজেয়াপ্ত করে দেনা পরিশোধের দাবি জানিয়েছেন গ্রাহকরা।  

একইসঙ্গে বিনিয়োগকৃত অর্থ ফেরত না দেওয়ায় মনজুর আলম শিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আলেশা মার্ট কাস্টমার ভিকটিম অ্যাসোসিয়েশন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান গ্রাহকরা।

সংবাদ সম্মেলনে গ্রাহকরা বলেন, আলেশা মার্ট কোম্পানির চেয়ারম্যান মনজুর আলম শিকদার ২০২১ সালে চালুর পর ৩৫ শতাংশ ছাড় দিয়ে ৪৫ দিনের মধ্যে মোটরসাইকেল প্রদানের প্রতিশ্রুতি দেয়। এতে প্রায় ৪৬ হাজার মোটরসাইকেল অর্ডার পড়ে। এরপর মোটরসাইকেলের ওপর ৩৩ শতাংশ ছাড়ে আবারও প্রায় ৩০০ কোটি টাকার অর্ডার দেয় আলেশা মার্টের প্রায় ৭ হাজার গ্রাহক। পরে তারা গ্রাহকদের পণ্য দিতে ব্যর্থ হওয়ায়, চাপের মুখে পণ্য বা রিফান্ড কোনোটাই না দিয়ে বিভিন্ন তারিখে চেক ধরিয়ে দেয়। কিন্তু নির্দিষ্ট তারিখ অনুযায়ী অপর্যাপ্ত টাকা না থাকায় চেকগুলো ব্যাংক থেকে ডিসঅনার হয়। পরে একাধিকবার সময় দিয়েও টাকা দেয়নি তারা।

দীর্ঘদিনেও দেনা পরিশোধ না করায় তারা দাবি তুলেছেন, আলিশা মার্টের মালিক মনজুর আলম শিকদারের সম্পদ বাজেয়াপ্ত করে বিনিয়োগ করা গ্রাহকদের টাকা পরিশোধ করা হোক। সেই সঙ্গে মনজুর আলম শিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীকে দ্রুত গ্রেপ্তার করা হোক।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলেশা মার্ট কাস্টমার ভিকটিম অ্যাসোসিয়েশনের সভাপতি বিপ্লব আলী আরাফাত, সেক্রেটারি রাসেল খান, সাংগঠনিক সম্পাদ সুমন হাসান তাফসীরসহ প্রায় ১৫-২০ জন গ্রাহক।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।