ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকবে ৩ দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকবে ৩ দিন

লালমনিরহাট: ভারতে লোকসভা নির্বাচনকে ঘিরে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানিসহ যাত্রী পারাপারেও বন্ধ থাকবে তিনদিন।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৯টা থেকে বুড়িমারী স্থলবন্দরের বন্ধ হয়ে পড়েছে সব ধরনের কার্যক্রম।

 

জানা গেছে, ত্রিদেশীয় বাণিজ্য কেন্দ্র খ্যাত লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর। ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে এ বন্দরে তিনদিন আমদানি-রপ্তানি ও দুদেশের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াতে বন্ধ ঘোষণা করেছেন ভারতীয় কর্তৃপক্ষ। এ বিষয়ে গত সোমবার (১৫ এপ্রিল) ভারতের জলপাইগুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শ্যামা পারভীন স্বাক্ষরিত একটি চিঠি বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সব দপ্তরে পাঠানো হয়। কিন্তু তা বুধবার সকালে কার্যক্রম বন্ধ হওয়ার পরে চিঠি পৌঁছে।

চিঠিতে বলা হয়, ভারতে লোকসভা নির্বাচন আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হয়ে বিভিন্ন রাজ্যে সাত দফায় পার্লামেন্টের নিম্নকক্ষের ৫৪৩টি আসনে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই বুড়িমারী স্থলবন্দরে ১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত তিনদিন আমদানি-রপ্তানিসহ দুদেশের পাসপোর্টধারী যাত্রী চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২০ এপ্রিল থেকে যথারীতি দুদেশের পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করতে পারবেন।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান হাবিব পলাশ বলেন, বুধবার সকাল ৯টা থেকে ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ভারতীয় কর্তৃপক্ষ তিনদিন বন্ধ ঘোষণা করেন। আগামী ২০ এপ্রিল সকাল ৯টা থেকে দুদেশের পাসপোর্টধারী যাত্রীরা অবাধে চলাচল করতে পারবেন।

বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান সততা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad