ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ভুয়া প্রতিষ্ঠানের নামে পণ্য বিক্রি, ‘স্বপ্ন’ সুপারশপকে ৫০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
ভুয়া প্রতিষ্ঠানের নামে পণ্য বিক্রি, ‘স্বপ্ন’ সুপারশপকে ৫০ হাজার টাকা জরিমানা

মেহেরপুর: পণ্যের মোড়কে এমএন ট্রেডার্স নামে একটি ভুয়া প্রতিষ্ঠানের স্টিকার ব্যবহার করার অপরাধে সুপারশপ ‘স্বপ্ন’র মেহেরপুরের গাংনী শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

বুধবার (৯ অক্টোবর) দুপুরে অভিযান চালিয়ে গাংনী উপজেলা শহরে ‘স্বপ্ন’র শাখাকে এই জরিমানা করা হয়।

 

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ। এ সময় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ, গাংনী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মশীউর রহমান উপস্থিত ছিলেন। অভিযানে সহযোগিতা করে মেহেরপুর সদর থানা পুলিশ।  

সজল আহমেদ বলেন, ‘স্বপ্ন’ সুপারশপ কিছু পণ্যের মোড়কে এমএন ট্রেডার্স নামের একটি ভুয়া প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে পণ্য বিক্রি করে আসছিল। কিন্তু খোঁজ নিয়ে দেখা গেছে এমএন ট্রেডার্স নামের কোনো প্রতিষ্ঠান বা তাদের ঠিকানা নেই। ভোক্তাদের ঠকানোর অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভোক্তাদের সঙ্গে ভবিষ্যতে প্রতারণা না করার জন্য প্রতিষ্ঠানটিকে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই সহকারী পরিচালক বলেন, এই ধরনের অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।