ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

খুলনা চেম্বার নির্বাচন: ২১ পদে ৫৩ জনের মনোনয়নপত্র

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১০

খুলনা: খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ’র পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। পর্ষদের সদস্যপদে ৩টি শ্রেণীতে ২১টি আসনের জন্য ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।



সদস্যপদের শ্রেণী ৩টি হচ্ছে- বাণিজ্যিক পদ, সাধারণ পদ ও সহযোগী পদ। এর মধ্যে বাণিজ্যিক পদে ৩টি আসনে, সাধারণ পদে ১২টি আসনে এবং সহযোগী পদে ৬টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবারের নির্বাচনে সাধারণ শ্রেণীতে ১ হাজার ১০৩ জন এবং সহযোগী শ্রেণীতে ৮৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

খুলনা চেম্বার সূত্র জানায়, শনিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে বাণিজ্যিক শ্রেণীর ৩টি পদে ২টি মনোনয়নপত্র জমা পড়ায় দুইজন প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচিত দু’জন হলেন, খুলনা চেম্বারের সাবেক সভাপতি ও সাবেক মেয়র কাজী আমিনুল হক এবং খুলনা অভ্যন্তরীণ নৌপরিবহন মালিক গ্র“পের মহাসচিব মো. সাইফুল ইসলাম।

অন্যদিকে, সাধারণ শ্রেণীর ১২টি পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। কাজী আমিনুল হকের নেতৃত্বাধীন খুলনা ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল থেকে সাধারণ শ্রেণীতে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। খুলনা ব্যবসায়ী ঐক্য পরিষদ বাদে অন্য কোনো প্যানেলের নাম জানা না গেলেও সাধারণ শ্রেণীতে আরও  ২৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে সহযোগী শ্রেণীতে ৬টি পদে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে কাজী আমিনুল হকের নেতৃত্বাধীন খুলনা ব্যবসায়ী ঐক্য পরিষদের ৬ জন ও কাজী হাফিজুর রহমানের নেতৃত্বাধীন প্যানেলের ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটিতে অধ্য জাফর ইমাম চেয়ারম্যান, খুলনা প্রেসকাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু ও খুলনা চেম্বারের মো. ইসরাইল হোসেন সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। নির্বাচনকে ঘিরে প্রার্থী ও ভোটারদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa