ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডেপুটি গভর্নর হিসেবে যোগ দিলেন মনিরুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ডেপুটি গভর্নর হিসেবে যোগ দিলেন মনিরুজ্জামান

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে যোগ দিয়েছেন নির্বাহী পরিচালক এসএম মনিরুজ্জামান। 

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে যোগ দিয়েছেন নির্বাহী পরিচালক এসএম মনিরুজ্জামান।  

রোববার (৪ ডিসেম্বর) তিনি যোগদান করেন।

 

মনিরুজ্জামান ১৯৮৪ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। পর্যায়ক্রমে পদোন্নতি পেয়ে ২০১১ সালের ২৪ আগস্ট কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হন। ডেপুটি গর্ভনর হওয়ার আগ পর্যন্ত তিনি এপদেই দায়িত্ব পালন করেছেন।  

এসএম মনিরুজ্জামান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি যুক্তরাষ্ট্রের ইস্টার্ন মিসিগান ইউনিভার্সিটি থেকে অর্থনীতি বিষয়ে মাস্টার্স ডিগ্রি লাভ করেন।  

৩২ বছরের বেশি সময়ের পেশাগত জীবনে মনিরুজ্জামান কেন্দ্রীয় ব্যাংকের শাখা অফিসসহ প্রধান কার্যালয়ের গুরুত্বপূর্ণ বিভাগে বিভিন্ন পদে অত্যন্ত দক্ষতা, সফলতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।  

মহাব্যবস্থাপক পদে থাকাকালে তিনি বাংলাদেশ কমার্স ব্যাংক লি., ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর পরিচালনা পর্ষদে বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক হিসেবে বিশেষ দায়িত্ব পালন করেন।  

এসময়ে তিনি ব্যাংকিং খাতের বিভিন্ন গুরুত্বপূর্ণ নীতি নির্ধারণীমূলক ও বাস্তবায়ন সংক্রান্ত কর্মকাণ্ডে নেতৃত্ব দেন। এছাড়াও তিনি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ ও বাংলাদেশ মিউনিসিপল ডেভেলপমেন্ট ফান্ডের পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। কর্মজীবনে তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ কোর্স, সভা, সেমিনার, ওয়ার্কশপ ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।