ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিজিটাল বুথ নীতিমালা অনুমোদন

সিনিয়র করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
ডিজিটাল বুথ নীতিমালা অনুমোদন

ঢাকা: ব্রোকার হাউজের ব্যবসা প্রসার ও বিনিয়োগকারীদের জন্য সেবা সহজীকরণের জন্য ‘ডিজিটাল বুথ (স্টক ব্রোকার/ট্রেকহোল্ডার) নীতিমালা ২০২০’ এর অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৪ নভেম্বর) বিএসইসির ৭৪৭তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এ নীতিমালা বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়ানো, দেশের সব নিবাসী ও অনিবাসী বিনিয়োগকারীদের বিনিয়োগের সুযোগ সৃষ্টির মাধ্যমে শেয়ারবাজারের উন্নয়নে সহায়ক হবে। এ নীতিমালার অধীনে ডিজিটাল বুথ বিএসইসি কর্তৃক অনুমোদিত কোনো ব্রোকারের প্রধান কার্যালয় বা কোনো পূর্ণাঙ্গ শাখার সরাসরি তত্ত্বাবধান ও নিয়ন্ত্রণে পরিচালিত হবে। যা দেশের ইউনিয়ন কেন্দ্র থেকে উপজেলা, জেলা পর্যায়ে ব্যবসায়িক কেন্দ্রে এবং বিদেশে একইরকম এলাকায় স্থাপন করা যাবে।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।