ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিটি ব্যাংকের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
সিটি ব্যাংকের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত ...

ঢাকা: দি সিটি ব্যাংক লিমিটেডের বিশেষ সাধারণ সভা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (১৮ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশেষ সাধারণ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, পরিচালক তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, রফিকুল ইসলাম খান, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রসন্যান, স্বতন্ত্র পরিচালক ফারুক সোবহান, ড. সেলিম মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার সভায় অংশ নেন।

ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার তাঁর স্বাগত ভাষণে বলেন, করোনাকালে ব্যাংকিং সেক্টরে প্রতিকূল পরিস্থিতিতেও আমাদের ব্যবসা থেমে থাকেনি। এ বছরের তৃতীয় প্রান্তিকে আমরা কর পরবর্তী কনসলিডেটেড মুনাফা করেছি ৩০৮ কোটি টাকা, যা গত বছরের এই সময়ের তুলনায় ১৮ শতাংশ বেশি। এমনকি যা গত পুরো বছরের কর পরবর্তী মুনাফার চেয়েও বেশি।  

তিনি সভায় শেয়ারে রূপান্তরযোগ্য চিরস্থায়ী (পারপেচুয়াল) বন্ডের প্রয়োজনীয়তা সম্পর্কে বিশদ ব্যাখ্যা করেন।  

এছাড়া তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন মনোনীত পরিচালক হিসেবে রেবেকা ব্রসন্যানকে স্বাগত জানান।

এই বিশেষ সাধারণ সভায় নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে সম্মানিত শেয়ারহোল্ডারগণ ৪০০ কোটি টাকার শর্তসাপেক্ষে শেয়ারে রূপান্তরযোগ্য চিরস্থায়ী (পারপেচুয়াল) বন্ড অনুমোদন করেন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।