ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কেডিএস: পোশাক শিল্পে এক অনবদ্য নাম

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
কেডিএস: পোশাক শিল্পে এক অনবদ্য নাম

ঢাকা: কেডিএস আরএমজি সলিউশন হলো কেডিএস গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান, যা বাংলাদেশের শীর্ষস্থানীয় এবং পুরাতন পোশাক-গৃহসজ্জার যাবতীয় টেক্সটাইল পণ্য প্রস্তুতকারক, সরবরাহকারী ও রপ্তানিকারকের মধ্যে অন্যতম।  

এ অঙ্গপ্রতিষ্ঠানটি পাঁচটি পোশাক উৎপাদনকারী সংস্থার সমন্বয়ে গঠিত।

যথা- কেডিএস গার্মেন্ট ইন্ডাস্ট্রিস লিমিটেড, ক্যানভাস গার্মেন্টস প্রাইভেট লিমিটেড, কেডিএস অ্যাপারেলস লিমিটেড, কেডিএস ফ্যাশন লিমিটেড এবং কেডিএস আইডিআর লিমিটেড।  

বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি তৈরি পোশাক রপ্তানিতে ১৯৮৫ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত গ্রুপটির গার্মেন্ট সেক্টর সর্বমোট ১১টি জাতীয় পুরস্কার (রাষ্ট্রপতি স্বর্ণপদক) অর্জন করেছে। প্রতিষ্ঠানটি এএসডিএ, এইচ অ্যান্ড এম, টার্গেট, ওয়ালমার্ট ও টেসকোসহ আরও অনেক উচ্চ মর্যাদাসম্পন্ন গ্লোবাল ব্র্যান্ডের নির্বাচিত কিছু গ্লোবাল স্ট্র্যাটেজিক ভেন্ডরদের তালিকায় অন্তর্ভুক্ত আছে।  

এছাড়া এ বৈশ্বিক কোম্পানিগুলোর কয়েকটির সঙ্গে তাদের সুনির্দিষ্ট পণ্য সরবরাহের একচেটিয়া চুক্তিও রয়েছে।  

এ বিভাগের মধ্যে আরও কিছু উপ-বিভাগ রয়েছে। যেমন- নিট, ওভেন, জ্যাকেট, ওয়াশিং, এমব্রয়ডারি, কুইল্টিং ইত্যাদি। যা পৃথিবীর যেকোনো বড় ব্র্যান্ডের জন্য তৈরি পোশাক প্রস্তুত প্রক্রিয়ার সব স্তরের কাজ সম্পন্ন করতে সক্ষম।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।