ঢাকা, বুধবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল কাস্টমসে রাজস্ব ঘাটতি ১১শ’ কোটি টাকা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
বেনাপোল কাস্টমসে রাজস্ব ঘাটতি ১১শ’ কোটি টাকা

বেনাপোল (যশোর): বেনাপোল কাস্টমস হাউজে চলতি অর্থবছরের ছয় মাসে লক্ষ্যমাত্রার চেয়ে ১ হাজার ১০৬ কোটি ৪১ লাখ টাকা রাজস্ব ঘাটতি হয়েছে। তবে গত বছরের এই সময়ের তুলনায় ৩৪২ কোটি টাকা রাজস্ব বেশি আদায় হয়েছে।

বেনাপোল কাস্টমসের পরিসংখ্যান শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা শামীম হোসেন রোববার (১৭ জানুয়ারি) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বর্তমানে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে স্থলপথের পাশাপাশি রেলপথেও আমদানি বেড়েছে। এতে করে গত বছরের তুলনায় এ বছর রাজস্ব ঘাটতি খুব কম হতে পারে।

বেনাপোল কাস্টমস সূত্রে জানা যায়, চলতি ২০২০-২১ অর্থবছরের ছয় মাসে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিল ২ হাজার ৯৯৬ কোটি ১৪ লাখ টাকা। তার বিপরীতে আদায় হয়েছে ১ হাজার ৮৮৯ কোটি ৭৩ লাখ টাকা। তবে এর আগে ২০১৯-২০ অর্থবছরের এই সময়টাতে বাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিল ২ হাজার ৬৮৭ কোটি ৯৭ লাখ টাকা। তার বিপরীতে আদায় হয়েছিল ১ হাজার ৫৪৭ কোটি ৩৮ লাখ টাকা।

২০১৯-২০ অর্থবছরে বেনাপোল কাস্টমসে লক্ষ্যমাত্রার নির্ধারণ করা হয়েছিল ৫ হাজার ৫৬৩ কোটি ৫৯ লাখ টাকা। এ লক্ষ্যমাত্রার বিপরীতে রাজস্ব ঘাটতি হয়েছিল ৩ হাজার ৩৯২ কোটি টাকা। চলতি ২০২০-২১ অর্থবছরে রাজস্বের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ২৪৪ কোটি ৬২ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa