ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিএসইসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
বিএসইসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে।

কমিশনের সার্বিক কার্যক্রম পদ্ধতিনির্ভর থেকে ফলাফল নির্ভর করা এবং এ পদ্ধতির মাধ্যমে সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ ও নৈর্ব্যত্তিক মূল্যায়ন করা সম্ভব হবে।

এতে করে কমিশনের সকল কার্যক্রম অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহিতাপূর্ণ হবে।

রোববার (৩১ জানুয়ারি) বিএসইসির চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে এই চুক্তি সই হয়েছে বলে কমিশনের নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই চুক্তির মাধ্যমে কমিশনের সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ নৈর্ব্যত্তিক বা সংখ্যা ভিত্তিক মূল্যায়ন সম্ভব হবে। ফলে কমিশনের বার্ষিক কর্মসম্পাদন অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহিতাপূর্ণ হবে।

এতে আরও বলা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন সরকারের একটি গুরুত্বপূর্ণ সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ২০১৪-১৫ অর্থবছর থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতায় পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কর্মসম্পাদন সূচক বাস্তবায়নে সফলভাবে কাজ করছে এবং ধারাবাহিকভাবে কমিশন এপিএ-তে উল্লেখিত লক্ষ্যমাত্রা পূরণে সক্ষম হয়েছে।

কমিশনে সভাকক্ষে চুক্তি সই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে সকল কমিশনার, সকল নির্বাহী পরিচালক ও এপিএ (বার্ষিক কর্মসম্পাদন চুক্তি) টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।